Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

রিপোর্ট অদল বদল, সুস্থ দেহ সৎকার পুরসভার, করোনা পজিটিভের মৃতদেহ গেল পরিবারের হাতে !

 

নিউজ বাংলা, কলকাতা : মৃতদেহের করোনা টেস্টের রিপোর্টে অদল বদল। আর তার জেরেই করোনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট থাকা রোগীর মৃতদেহ তাঁর পরিবারের হাতে তুলে না দিয়ে সেই দেহ সৎকার করল কলকাতা পুরসভার কর্মীরা। অন্যদিকে পজিটিভ রিপোর্ট থাকা মৃতদেহ তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

হাসপাতালের এহেন গাফিলতির বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হয়েছে হতভাগ্য এক পরিবার। ঘটনাটি ঘটেছে শিয়ালদহের  বি আর সিং হাসপাতালে। মৃতার নাম কল্পনা ভকত। জানা যায়, গত ১ অগাস্ট এই হাসপাতালে ফুসফুসের সংক্রমণ নিয়ে ভর্তি ছিলেন তিনি।

পরে ৪ অগাস্ট তিনি মারা যান। যদিও তিনি করোনা নেগেটিভ ছিলেন। তা সত্ত্বেও মৃত্যুর পরে করোনা পজিটিভের মতোই দেহ পরিবারের হাতে তুলে না দিয়ে কলকাতা পুরসভার তরফে সৎকার করা হয়। এদিকে কল্পনাদেবীর পরিবার তাঁর মৃতদেহ নিতে এলে তাদের হাতে করোনা পজিটিভ মৃত শীলা সেনগুপ্তের দেহ তুলে দেওয়া হয়। এখানেই ঘটে যায় বিপত্তি।

হাসপাতাল কর্মীদের ভুলেই নেগেটিভ ব্যক্তির দেহ সৎকার করেছে পুরসভা সেকথা মেনে নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের এই ঘটনায় ক্ষুব্ধ পরিবার ইতিমধ্যেই  নারকেলডাঙা থানায় হাসপাতাল কর্তৃপক্ষের নামে অভিযোগ জানিয়েছে।

সেইসাথে এই ঘটনায় সম্পূর্ণ কৈফিয়ত চেয়ে দাবী জানায় পরিবার। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকেও বিষয়টি খোঁজ নিয়ে দেখে তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে। তবে এভাবে দেহ বদলের ঘটনায় চাঞ্চল্য বাড়ছে পরিবারের মানুষজনের মধ্যে। ফের এই করোনা পরিস্থিতিতে হাসপাতালের ভূমিকা বড়সড় প্রশ্নের মুখে দাঁড় করাল স্বাস্থ্য ব্যবস্থাকে।

তথ্যসূত্র-নিউজ১৮বাংলা 

#newzbangla #BengaliNews #FightAgainstCovid19 #নিউজবাংলা #newsbangla #Covid19Vaccine

 

No comments