Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

অনাহার পরপর কেড়ে নিল ২ সন্তান, অবশেষে টনক নড়ল প্রশাসনের, এল খাওয়ার, দেওয়া হচ্ছে রেশন কার্ড !

নিউজ বাংলা, আগ্রা : কয়েকটা বছরের তফাৎ। তার মধ্যেই সন্তানহারা হয়েছেন দুবার। কখনও নোটবন্দি আবার কখনও মহামারী। দুই পরিস্থিতিই কেড়ে নিয়েছে সন্তানদের। নোটবন্দির কারণে কর্মহীন হয়ে পড়া পরিবারে অনাহারে মৃত্যু হয় ৮ বছরের পুত্র সন্তানের। এ…

 

নিউজ বাংলা, আগ্রা : কয়েকটা বছরের তফাৎ। তার মধ্যেই সন্তানহারা হয়েছেন দুবার। কখনও নোটবন্দি আবার কখনও মহামারী। দুই পরিস্থিতিই কেড়ে নিয়েছে সন্তানদের। নোটবন্দির কারণে কর্মহীন হয়ে পড়া পরিবারে অনাহারে মৃত্যু হয় ৮ বছরের পুত্র সন্তানের।

এবার করোনার কারণে কর্মহীন হয়ে পড়া ওই পরিবারে অনাহারে মৃত্যু হয়েছে ৫ বছরের কন্যা সন্তানের। অত্যন্ত দুঃখজনক এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আগ্রার বরেলিআহি ব্লকের নগলা বিধিচন্দ গ্রামে।

মৃত শিশুটির নাম সোনিয়া। তার বাবা শ্বাসকষ্টের রোগী। শারীরিক অসুস্থতার কারণে সেভাবে কোন কাজ করতে পারেন না। দিনমজুরের কাজ করে সংসার চালান। করোণা মহামারীর কারণে সেই কাজ এখন বন্ধ।

অনেকদিন ধরেই পরিবারে খাবারের যোগান বলতে তেমন কিছুই নেই। প্রতিবেশীদের দেওয়া সাহায্য নিয়ে কোনরকমে দিন চলত। অযাচিত হয়ে প্রতিবেশীদের সাহায্য পাওয়ার পরেও আর কতই বা সাহায্য চাওয়া যায়। গত দিন সাতেক ধরে পরিবারে খাওয়ার বলতে কিছুই ছিল না। তার ওপর শিশুটির প্রবল জ্বর।

যেখানে দু'মুঠো খাবার কেনার টাকা নেই সেখানে চিকিৎসা করানোর এবং ওষুধ কেনার টাকা আসবে কোথা থেকে! টাকার অভাবে চিকিৎসা করানো যায়নি তার, তারই পরিণতি মৃত্যু। ঘটনাটি জানতে পেরেই স্থানীয় প্রশাসন ছুটে যায় তার বাড়িতে।

বাড়িতে পৌঁছে যায় সরকারি অনুদানের পসরা। ৫০ কেজি আটা, ৪০ কেজি চাল, ডাল, রেশনের অন্যান্য খাদ্য সামগ্রী পৌঁছে যায়। কিন্তু সবকিছু অনেকটা দেরি হয়ে গিয়েছে, আমার সন্তানতো আর রইল না, জানালেন সোনিয়ার মা শীলা দেবী।

পাহাড়প্রমাণ ইলেকট্রিক বিল দিতে না পারায় মাস তিনেক আগেই বিদ্যুৎ বণ্টনকারী সংস্থা থেকে এসে বিদ্যুৎ কেটে দেয় কর্মীরা। যদিও স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে, অনাহারের কারনে শিশুটির মৃত্যু হয়নি। প্রবল জ্বর এবং ডায়েরিয়ার কারনে এই মৃত্যু।

#newzbangla #BengaliNews #NationalNews #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #WomanLostTwoChild

 

No comments