Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

কোঝিকোড়ে পাহাড়ী এয়ারপোর্টে ভারী বৃষ্টিতেও কেন নামল দুবাই ফেরৎ বিমান, তদন্তে ডিজিসিএ !

 

নিউজবাংলা ডেস্ক : ঠিক যেন টেবিল। কেরালার কোঝিকোড়ের কালিকটে অবস্থিত বিমানবন্দরটি বেশ খানিকটা উচুতে অবস্থিত। যার প্রতিটি প্রান্ত কমপক্ষ্যে ২০ থেকে ৩০ ফুট উঁচু। এমন একটি বিমানবন্দরে চূড়ান্ত আবহাওয়া অবনতির পরেও কেন নামল এতবড় বিমান?

এই প্রশ্নই এখন ঘুরেফিরে আসছে সবার মুখে মুখে। শুক্রবার সন্ধ্যে ৭.৪০টা নাগাদ এই বিমানবন্দরেই অবতরনের সময় রানওয়ে থেকে ছিটকে পড়েছে এয়ার ইন্ডিয়ার বিমানটি। দুবাই থেকে আসা বিমানটি রানওয়ে থেকে মুখ থুবড়ে পড়ে প্রায় ৩০ ফুট নীচে।

ইতিমধ্যে রাজনাথ সিং ট্যুইট করে জানিয়েছেন, গোটা ঘটনার তদন্ত হবে। ডিজিসিএও তদন্ত শুরু করেছে ঘটনাটির। ইতিমধ্যে স্থানীয় খবরে জানা গেছে, ৩৮ জনের আঘাত গুরুতর।

এছাড়াও ঘটনার খবর পেয়েই বিপর্যয় মোকাবিলা দফতরকে উদ্ধার কাজে নামানোর কথা ট্যুইট করে জানান অমিত শাহ। প্রশাসনিক সূত্রে জানা গেছে, বিমানে থাকা প্রায় সমস্ত যাত্রীকেই উদ্ধার করা হয়েছে।

তবে সব থেকে বড় ঘটনা, এমন বিপর্যয়ের পরেও বিমানটিতে আগুন ধরে যায়নি। ঘটনার প্রায় সঙ্গে সঙ্গেই ক্যুইক রেসপন্স টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে জল ছিটিয়ে বিমানটিকে বড়সড় বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেছেন।

কেরালা প্রশাসন সূত্রে খবর, ইতিমধ্যে এলাকার বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসক ও নার্সদের ঘটনাস্থলের আশেপাশের হাসপাতালে আনা হচ্ছে। এছাড়াও মুখ্যমন্ত্রীও ঘটনাস্থলে আসবেন গভীর রাতে বা আগামী কাল সকালে।

এনডিআরএফ এর ডিজি কেরালা থেকে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। এখন পর্যন্ত ২ জনের মৃত্যুর কথা প্রশাসনিক ভাবে স্বীকার করা হয়েছে। বাকীদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। ১৮ জনের চোট খুব কম থাকায় তাঁদের ছেড়ে দেওয়া হচ্ছে বলেও জানা গেছে।

#newzbangla #BengaliNews #KalikotNews #নিউজবাংলা #newsbangla #AirIndiaFlightCrash

No comments