Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দেশজুড়ে অব্যাহত মৃত্যু মিছিল, বাঁধ ভাঙছে ধৈর্যের, করোনা থেকে মুক্তি কিভাবে জানতে উদগ্রীব সাধারণ মানুষ !

 

নিউজবাংলা ডেস্ক : কিছুতেই থাকছে না করোনা সংক্রমণ। অব্যাহত রয়েছে মৃত্যু মিছিলও। রাজ্যের স্বাস্থ্য দফতরের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী গত ২৪ ঘন্টায় এই রাজ্যে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৫ জনের। এবং সব মিলিয়ে করোনা কেড়ে নিয়েছে এই রাজ্যের ২৪৭৩ জনের প্রাণ।

এখন পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ২ কোটি ১৫ লক্ষ ৪৯ হাজার ৭০৬ জন। মৃত্যু হয়েছে ৭ লক্ষ ৬৭ হাজার ১৫৮ জন। যার মধ্যে প্রায় ১ কোটি ১৫ লক্ষের কিছু বেশী করোনা আক্রান্ত রয়েছেন। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৬ লক্ষ ৪৭ হাজার ৬৬৩ জন। এদেশে করোনায় মৃত্যু হয়েছে প্রায়  ৫০ হাজার ৯২১ জন।

দেখতে দেখতে কেটে গিয়েছে বেশ কয়েকটা মাস। কিন্তু করোনার আতংক কাটিয়ে স্বাভাবিক ছন্দে কিছুতেই ফিরতে পারছেন না সাধারণ মানুষ। বাড়িতে থাকতে থাকতে হাঁপিয়ে উঠেছে কচিকাঁচারাও। কিন্তু কবে ফিরবে স্বাভাবিক জীবন, এই প্রশ্নই এখন ঘুরে ফিরে আসছে সবার মুখে মুখে।

এই নরক যন্ত্রণা কাটিয়ে উঠতে গোটা দেশের মানুষ এখন তাকিয়ে রয়েছে কেন্দ্র সরকারের দিকে। কারন, স্বাধীনতা দিবসের দিন লালকেল্লায় ভাষণের সময় প্রধানমন্ত্রী আশ্বস্ত করে জানিয়েছেন, এদেশে ৩টি ভ্যাকসিনের ওপর জোরদার পরীক্ষা নিরীক্ষা চলছে।

যে পরীক্ষায় চূড়ান্ত সাফল্য নির্ধারণ হবে সেই ভ্যাকসিনই দ্রুত হারে উৎপাদন করে সাধারণ মানুষের কাছে তা পৌঁছে দেওয়া হবে। তবে সবটাই কেন্দ্রীয় ভাবে বন্টন হবে বলে আগেই ইঙ্গিত দিয়ে রেখেছে করোনা ভ্যাকসিনের জন্য গঠিত বিশেষ কমিশন।

তবে সরকার ঠিক কি পদক্ষেপ নিতে চলেছে তা শোনার ধৈর্য আবার অনেকেরই নেই। কেউ কেউ বলছেন, রাশিয়ার তৈরি ভ্যাকসিনই ভারতে নিয়ে আসা হোক। অথবা এদেশেই রাশিয়ার তৈরি ভ্যাকসিনের উৎপাদন শুরু করে দেওয়া হোক। কেউ আবার বলছেন, ভারত বায়োটেকের তৈরি অত্যন্ত কম মূল্যের ভ্যাকসিন বাজার আসার জন্য অপেক্ষায় থাকছি।

কিন্তু কোনটা যে সঠিক তা এখনও পরিষ্কার করে কেউই বলতে পারেননি। সেপ্টেম্বরেই কি বাজারে আসবে ভ্যাকসিন, নাকি হু'র বক্তব্য অনুযায়ী সমস্ত পরীক্ষা নিরীক্ষায় সাফল্যের পর ছাড়পত্র পেয়ে এই ভ্যাকসিন বাজারে আসতে হলে জানুয়ারির আগে তা সম্ভব নয়।  তবে ভ্যাকসিন আসতে যতটা বেশী সময় লাগবে ততই করোনার গ্রাসে আরও বিপুল পরিমানে জনজাতির বিলুপ্ত হয়ে যাওয়ার আশংকা থেকেই যাচ্ছে। 

#newzbangla #BengaliNews #Covid19 #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #FightAgainstCovid19 #

 

No comments