Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ভারতের দেখানো পথেই চিনের বিরুদ্ধে ডিজিটাল স্ট্রাইকের পথে আমেরিকা ? টিকটক বন্ধ হতে পারে জানালেন ট্রাম্প !

নিউজ বাংলা ডেস্ক : জনপ্রিয় সোশ্যাল অ্যাপের মাধ্যমেই দেশের একাধিক বিষয়ে নজরদারি চালাচ্ছে বেজিং। এই অভিযোগ এনেই এবার আমেরিকাতেও নিষিদ্ধ হওয়ার পথে টিকটক। বিদেশী বিনিয়োগ সংক্রান্ত বৈঠকের পর ট্রাম্পের এহেন মন্তব্যে আরও একবার ধাক্কা খে…

নিউজ বাংলা ডেস্ক : জনপ্রিয় সোশ্যাল অ্যাপের মাধ্যমেই দেশের একাধিক বিষয়ে নজরদারি চালাচ্ছে বেজিং। এই অভিযোগ এনেই এবার আমেরিকাতেও নিষিদ্ধ হওয়ার পথে টিকটক। বিদেশী বিনিয়োগ সংক্রান্ত বৈঠকের পর ট্রাম্পের এহেন মন্তব্যে আরও একবার ধাক্কা খেল টিকটকের মূল সংস্থা বাইটড্যান্স।

জনপ্রিয়তার শীর্ষে থাকা এই টিকটক ব্যান করার পক্ষে দীর্ঘদিন ধরেই সুর চড়িয়েছিলেন মার্কিন প্রশাসন থেকে রাজনীতিবিদদের একাংশ। তাদের দাবী এই অ্যাপকে সামনে রেখেই আমেরিকার ওপর নজর রাখছে চীন। তাই দ্রুত এই অ্যাপটির নিষিদ্ধ করা প্রয়োজন। সেই সবদিক দেখেই ট্রাম্প জানান, আমরা আমেরিকাতে টিকটক নিষিদ্ধ করতে চলেছি।

এই সিদ্ধান্তের কারণে টিকটক কোম্পানি ফের তাদের ভবিষ্যৎ নিয়ে সংশয়ের মুখে দাঁড়িয়ে। বাইটড্যান্স মূল সংস্থা হওয়ায় আবারো কোপের মুখে টিকটক। টিকটক-এর সিইও এবং বাইটড্যান্সের সিওও কেভিন মায়ের আগেই জানিয়েছেন, ‘‘আমরা রাজনৈতিক নই, আমরা রাজনৈতিক বিজ্ঞাপন নিই না।

আমাদের কোনও রাজনৈতিক অ্যাজেন্ডাও নেই। আমাদের এক মাত্র উদ্দেশ্য প্রাণবন্ত রাখা এবং থাকা, যাতে সকলে জীবন উপভোগ করতে পারেন। কিন্তু সংস্থার এই বার্তাতে যে ট্রাম্প কর্ণপাত করবেন না তা নিশ্চিত মার্কিন শিল্পমহল।

#newzbangla #BengaliNews #InternationalNews #নিউজবাংলা #newsbangla #DigitalStrike #Tiktok #DonaldTrump


No comments