Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ঘুরপথে আবারও ভারতের বাজারে আসার পথ খুঁজছে টিকটক !

নিউজবাংলা ডেস্ক :  লাদাখে চিনা আগ্রাসনের বিরুদ্ধে ডিজিটাল স্ট্রাইকের ডাক দিয়ে প্রায় ৫৯টি চিনা অ্যাপ পুরোপুরি বন্ধ করে দিয়েছিল কেন্দ্রের সরকার। ভারত থেকে তথ্য চুরি যাওয়ার দায়ে এই সমস্ত অ্যাপ বন্ধ করে দেওয়া হয়। যার মধ্যে রয়েছে জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক।

কিন্তু ভারতের মতো বিশাল বাজার হারিয়ে কিছুতেই হাত গুটিয়ে বসে থাকতে রাজি নয় টিকটক। বন্ধ হওয়ার আগে এদেশে টিকটক ব্যবহারকারীর সংখ্যা ছিল প্রায় ২০ কোটি। তাই এমন লোকসান মেনে নিয়ে চুপটি করে বসে থাকতে রাজি নয় চিনা সংস্থাটি। এবার ঘুরপথে পুনরায় ভারতে ফিরে আসার জন্য মুকেশ আম্বানির সংস্থার সঙ্গে জোরদার আলোচনা চালাচ্ছে টিকটক, অন্ততঃ এমনটাই খবর একাধিক সংবাদ সংস্থা সূত্রে।

টিকটক সংস্থা'র দাবী, তাঁরা কোনও ভাবেই ব্যবহারকারীদের তথ্য চিন সহ অন্য কোনও দেশের সরকারকে হস্তান্তর করেনি। টিকটকে ব্যবহারকারীদের গোপনীয়তা সুরক্ষিত রয়েছে। তবে তাতে বিশেষ কর্ণপাত করেনি ভারত সরকার। তবে এখন রিলায়েন্সের হাত ধরে ভারতে টিকটক ব্যবসা শুরু করলে সেক্ষেত্রে তাঁদের ব্যবসা শুরুর ছাড়পত্র পেতে কোনও সমস্যা হবে না বলেই খবর।

যদিও এই বিষয়ে টিকটক বা রিলায়েন্স কারও তরফে কোনও বক্তব্য এখনও প্রকাশ্যে আসেনি। সূত্রের খবর, ভারতে টিকটক সংস্থায় কর্মরত প্রায় ২ হাজার কর্মীর চাকরী এখনও বহাল রয়েছে বলেই জানা গেছে। এমনকি টিকটক থেকে তাঁদের কাজ সুরক্ষিত বলেও নাকি জানিয়ে দেওয়া হয়েছে।

 অন্যদিকে ভারতের পথ ধরে আমেরিকাতেও ব্যান হয়ে গিয়েছে টিকটক। সেদেশেও তথ্য চুরির বিস্তর অভিযোগ রয়েছে টিকটকের বিরুদ্ধে। এখন আমেরিকায় নতুন করে ব্যবসা চালানোর জন্য টিকটক ও মাইক্রোসফটের গাঁটছড়া বাঁধার কথা শোনা যাচ্ছে বিভিন্ন মহলে। সেটা হলে আমারিকাতেও পুনরায় ব্যবসা করতে পারবে এই অ্যাপটি।

তথ্যসূত্র - এইসময়

#newzbangla #BengaliNews #TechNews #নিউজবাংলা #newsbangla #BengalUpdate #TikTok #ChinaApp

 

 

No comments