Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

সুপ্রিম রায়ে পূর্ব নির্ধারিত সূচী মেনেই NEET-JEE পরীক্ষা !

 

নিউজবাংলা ডেস্ক : ছাত্রছাত্রীদের কেরিয়ার কিছুতেই বিপদের মুখে ফেলা যাবে না। তাই নতুন করে JEE NEET পরীক্ষা পিছিয়ে দেওয়ার আবেদন খারিজ করে দিল দেশের সর্বোচ্চ আদালত। আদালতের নির্দেশ, নির্ধারিত দিনেই হবে পরীক্ষা। প্রসঙ্গতঃ এর আগে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার ভয়ে দু'বার পিছিয়েছে জয়েন্ট এন্ট্রান্স ও ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট।

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) শেষবার এই পরীক্ষা দুটির সেপ্টেম্বরের সূচী জারি করেছিল। যেখানে ১৩ সেপ্টেম্বর NEET পরীক্ষা নেওয়ার কথা আর জয়েন্ট এন্ট্রান্স আয়োজিত হওয়ার কথা ১ থেকে ৬ সেপ্টেম্বরের মধ্যে। এবার সুপ্রিম কোর্টের নির্দেশে নির্ধারিত দিনগুলিতে পরীক্ষায় কোনও বাধা রইল না।

করোনা আতংকের কথা জানিয়ে এই পরীক্ষাদুটিকে বাতিলের আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়েছিল। পরে ১১ জন ছাত্রছাত্রী পরীক্ষা আরও পেছানোর আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়। কিন্তু এর ফলে আগামী ১ বছর পরীক্ষা পিছিয়ে যেতে পারে। তাই সব দিক বিবেচনা করে পরীক্ষা নেওয়ার বিষয়েই সহমত পোষণ করেছেন আদালতের বিচারপতিরা।

আবেদনকারী ছাত্রছাত্রীদের আইনজীবির দাবী ছিল, সবকিছু স্বাভাবিক হওয়ার পরেই পরীক্ষা নেওয়া হোক। সেই সঙ্গে পরীক্ষাকেন্দ্রের পরিমান আরও বাড়ানোর দাবী জানান তাঁরা। তবে NTA-এর তরফে আইনজীবি সাফ জানান, করোনা মোকাবিলায় সমস্ত রকম ব্যবস্থা নিয়েই পরীক্ষা আয়োজন করা হচ্ছে। এরপরেই আদালত পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করে দেয়। 

#newzbangla #BengaliNews #NEET #NEE #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #FightAgainstCovid19 #EducationUpdate

 

 

No comments