Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

লকডাউনের গেরোয় পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে ৩০ সেকেন্ড দেরী, ডাক্তার হওয়ার সুযোগ থেকে বঞ্চিত ৬ পরীক্ষার্থী !

 


নিউজ বাংলা, সল্টলেক : রাজ্যে আজ অগাস্টের পঞ্চম পর্বের পূর্ণ লকডাউন। আর এইদিনেই সল্টলেক টিসিএসের গীতবিতান ক্যাম্পাসে বিদেশে ডাক্তারি পড়ার অনলাইন পরীক্ষার সূচী ছিল। লকডাউনের জেরে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে ৩০ সেকেন্ড দেরি।

আর তাতেই পরীক্ষা দেওয়া থেকে বঞ্চিত হলেন ৬ পরীক্ষার্থী। ফের একবছরের অপেক্ষায় দিনগোনার পালা। এদিন রাজ্যে লকডাউনের কারণে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থীরা আগেই শহরে পৌঁছেছিলেন।

পরীক্ষার সময় ছিল দুটি নির্দিষ্ট সময়ে। প্রথম পর্ব ছিল সকাল ৯ টা এবং দ্বিতীয় পর্ব ছিল সকাল ১১ টা। লকডাউনের কারণে গাড়ির সংকট সেইসাথে একাধিক জায়গায় হাজার বাধার কারণে কৈফিয়ত দিতে দিতেই যখন জনাকয়েক পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থী পৌছালেন তখন ঘড়িতে ৯টা বেজে ৩০ সেকেন্ড। আর তাতেই বাধা।

নিয়ম রয়েছে পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা শুরুর আধঘন্টা আগে পৌঁছতে হবে। সেখানে ৩০ সেকেন্ড দেরি তাই পরীক্ষায় বসার অনুমতি দেননি পরীক্ষক। করোনার কারণে রাজ্যে লকডাউন সেটা বিবেচনা করা উচিত ছিল পরীক্ষকদের এমনটাই মত পরীক্ষা না দিতে পারা ভিন রাজ্য সহ এই রাজ্যের ৬ পরীক্ষার্থীর। মূলত এই প্রবেশিকা পরীক্ষার দায়িত্ব থাকে ন্যাশনাল বোর্ডের ওপর। পূর্বনিধারিত ভাবেই এই তারিখ স্থির করা হয়েছিল।

বর্তমান পরিস্থিতিতে মাত্র ৩০ সেকেন্ড দেরিতে পৌঁছানোর কারণে পরীক্ষা না দিতে পারার কারণে ক্ষোভে ফেটে পড়েন তারা। গীতবিতান ক্যাম্পাসের বাইরে বিক্ষোভ দেখাতেও শুরু করেন। পরে পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।

ঘটনায় তারা এই লকডাউন এবং পরীক্ষকদের অতি সক্রিয়তাকেই দুষছেন। তাদের দাবী, এই মহামারীতে অনেকেই চাকরি খুইয়েছেন। কবে চাকরি মিলবে সেই আশা নেই, এক্ষেত্রে যেটুকু সুযোগ ছিল সেটাও ছিনিয়ে নেওয়া হল।

#NewzBangla #BengaliNews #EducationNews #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #IndiaNews #ExamUpdate

No comments