Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

কোভিড স্বেচ্ছাসেবী পদে চাকরির নামে ভুয়ো সংস্থা খুলে প্রতারণা, পিংলা ও রঘুনাথপুর থেকে পুলিশের জালে একাধিক !

নিউজ বাংলা, পশ্চিম মেদিনীপুর : করোনা মোকাবিলায় ডাক্তার, নার্সের পাশাপাশি প্রশাসনের কর্মীদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন একাধিক স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা। এবার সেই স্বেচ্ছাসেবী পদে নিয়োগের নামে ভুয়ো সংস্থা খুলে প্রতারণার …


নিউজ বাংলা, পশ্চিম মেদিনীপুর : করোনা মোকাবিলায় ডাক্তার, নার্সের পাশাপাশি প্রশাসনের কর্মীদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন একাধিক স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা। এবার সেই স্বেচ্ছাসেবী পদে নিয়োগের নামে ভুয়ো সংস্থা খুলে প্রতারণার অভিযোগ উঠল পশ্চিম মেদিনীপুরের পিংলা এবং পুরুলিয়ার রঘুনাথপুর এলাকায়।

সূত্রের খবর, পিংলায় ভুয়ো সংস্থা খুলে বেশ কয়েকদিন ধরে স্বেচ্ছাসেবী পদে কর্মী নিয়োগের নামে চাকরিপ্রার্থীদের কাছ থেকে মোটা টাকা আদায় করত এই সংস্থা। পরিবর্তে তাদের পরিচয়পত্র দেওয়া হত। সেই ঘটনা জানিয়ে থানায় দুইজন অভিযোগ করেন।

খবর পেয়ে চাকরিপ্রার্থী সেজে ওই সংস্থায় হানা দেয় পিংলা থানার পুলিশ। তদন্তে নেমে হাতে নাতে গ্রেফতার করা হয় একজনকে, আটক করা হয় আরও একজনকে। ধৃতের নাম অমল প্রামানিক(৪৫)। সম্প্রতি পুরুলিয়ার রঘুনাথপুরে একই নামে সংস্থা খুলে সেখানেও প্রতারণার ছক চালানো হয়।

ঘটনায় পুরুলিয়া থেকে গ্রেফতার হন স্বপন ধীবর এবং অভিষেক রায় নামে দুই ব্যক্তি। কিন্তু দুটি ঘটনাতেই ধৃতদের সাফ মন্তব্য আমাদের বলা হয়েছিল করোনা স্বেচ্ছাসেবী কর্মী হিসেবে নিয়োগ করতে। আমরা শুধু কাজ করেছি।

ঘটনায় পশ্চিম মেদিনীপুর পুলিশ সুপার দীনেশ কুমার জানান, এই প্রতারণা চক্রে কে বা কারা জড়িয়ে আছে তা খতিয়ে দেখা হবে। ইতিমধ্যেই পুরুলিয়া এবং পশ্চিম মেদিনীপুরে এই ঘটনায় কোনো যোগসূত্র রয়েছে কিনা তা খতিয়ে দেখছে তদন্তকারী দল। তবে এই ঘটনা রাজ্যের অন্যত্র হচ্ছে কিনা সেবিষয়টিও গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

লকডাউনের কারণে বহু মানুষ কাজ হারিয়েছেন, নতুন কাজের আশায় বিভিন্ন দিকেই ঢুঁ মারছেন অনেকে, সেই পরিস্থিতিতে এইসব প্রতারণার ফাঁদে পড়ে স্বর্বশান্ত যাতে না হতে হয় সাধারণ মানুষকে সেই দিকটি খতিয়ে দেখবে তারা এমনটাই জানিয়েছেন।

#newzbangla #BengaliNews #CrimeNews #নিউজবাংলা #newsbangla #KolkataNews


No comments