Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

গর্ভবতী মহিষকে গুলি করে হত্যা কেরলে, গ্রেফতার ৬ !

 

নিউজ বাংলা, কেরল : ফের গর্ভবতী প্রাণী হত্যা। গর্ভবতী হাতির পর এবার গর্ভবতী মহিষকে গুলি করে হত্যা করা হলো কেরলে। নৃশংস এই ঘটনাটি ঘটেছে কেরলের মল্লপুরম জেলার পুঞ্চার জঙ্গলে। ঘটনায় মহিষের গর্ভে থাকা ভ্রূণটিকেও হত্যা করে চোরাশিকারিরা। বারবার বন্যপ্রাণী হত্যার ঘটনায় বনদপ্তরের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন। ঘটনায় গ্রেপ্তার ৬ জন।

বহুদিন ধরে পুঞ্চার জঙ্গলে বেড়েছে চোরাশিকারিদের আনাগোনা। সেই খবর বনদপ্তর কর্মীদের কাছেও পৌঁছে ছিল। খবর পেয়ে কিছুদিন আগে জঙ্গলে যান তারা। সেখানে গিয়ে বিষয়টি লক্ষ্য করেন। জঙ্গলের মধ্যেই হাড়, ধারালো অস্ত্র, চামড়া দেখতে পান তারা। দেহ দেখেই তারা বুঝতে পারেন যে মহিষটি সন্তানসম্ভবা ছিল।

চোরাশিকারিদের ছোবল থেকে বাঁচতে পারেনি সন্তানসম্ভবা মহিষ৷ তার সঙ্গে গর্ভে বেড়ে ওঠা সন্তানের মৃত্যু হয়েছে৷ প্রথমে মহিষকে কাটা হয় তার মাংসের জন্য, তারপর থেঁতলে দেওয়া হয় গর্ভে থাকা ভ্রুণটিকে। ঘটনায় মূল অভিযুক্ত আবুর বাড়ি থেকে ২৫ কেজি মাংস উদ্ধার করে পুলিশ। আব্বুকে জিজ্ঞেস করেই তার বাকি সাগরেদদের খোঁজ পাওয়া যায়।

গত বুধবারই ৬ অভিযুক্তকে আদালতে তোলা হয়। বন্যপ্রাণী হত্যা, ভ্রুণ হত্যা, পরিবেশ সুরক্ষা নষ্ট করার মতো একাধিক অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। তবে এই ঘটনার পেছনে অন্য কোনো মদত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

#newzbangla #BengaliNews #NationalNews #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #KeralaNews

 

 

No comments