Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

সুন্দরবনে কাঁকড়া শিকারে গিয়ে বাঘের খপ্পরে মৎস্যজীবি, বনকর্মীদের তৎপরতায় উদ্ধার মুন্ডুহীন দেহ !

নিউজবাংলা ডেস্ক, গোসাবা : বিস্তীর্ণ বনাঞ্চল আর চারিদিকে জলের ধারা। একদিকে কুমির আর অন্যদিকে বাঘ। এরই মাঝে চরম ঝুঁকি মাথায় নিয়েই প্রতিনিয়ত বাঁচার লড়াই করে চলেছেন বিস্তীর্ণ এলাকার জনজাতি। এটাই সুন্দরবনের জীবন।রবিবার দলবেঁধে সুন্দরব…


নিউজবাংলা ডেস্ক, গোসাবা :  বিস্তীর্ণ বনাঞ্চল আর চারিদিকে জলের ধারা। একদিকে কুমির আর অন্যদিকে বাঘ। এরই মাঝে চরম ঝুঁকি মাথায় নিয়েই প্রতিনিয়ত বাঁচার লড়াই করে চলেছেন বিস্তীর্ণ এলাকার জনজাতি। এটাই সুন্দরবনের জীবন।

রবিবার দলবেঁধে সুন্দরবন উপকুল থানার মরিচঝাঁপির জঙ্গলের কাছে কাঁকড়া ধরতে গিয়েছিলেন একদল মৎস্যজীবি। আর সেই সময়ই ঘটল বিপদ। আচমকাই একটি প্রকান্ড বাঘ ঝাঁপীয়ে পড়ে তুলে নিয়ে গেল হতভাগ্য এক মৎস্যজীবিকে।

ওই মৎস্যজীবির নাম সুশান্ত মন্ডল (৩৮)। তিনি গোসাবার সাতজেলিয়ার বিধানকলোনির বাসিন্দা বলে জানা গেছে। সঙ্গীরা বাঘটিকে তাড়াতে চেষ্টা করলেও রক্তের স্বাদ পেয়ে মরিয়া বাঘটি সুশান্তকে টেনে হিঁচড়ে জঙ্গলের ভেতরে নিয়ে চলে যায়।

সঙ্গী মৎস্যজীবিরা আর দেরী না করে দ্রুত চলে আসেন তাঁদের গ্রামে। স্থানীয় বাসিন্দা ও বনদফতরের আধিকারীকরা ঘটনাস্থলে গিয়ে বেশ খানিকটা খোঁজাখুজির পর ওই হতভাগ্য মৎস্যজীবির মুন্ডুহীন দেহটিকে উদ্ধার করেছে।

প্রসঙ্গতঃ গত সপ্তাহেও একই ভাবে বাঘের হামলায় এক মৎস্যজীবি প্রাণ হারিয়েছিলেন। এদিনের ঘটনার পর বনদফতরের আধিকারিকরা এসে গোটা ঘটনাটির তদন্ত শুরু করেছেন বলে জানা গেছে। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়।

#newzbangla #BengaliNews #Sundarban #নিউজবাংলা #newsbangla #South24pargana #RoyalBengalTiger

No comments