Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বিদেশিনীর টোপ গিলে সাড়ে ৫৪ লক্ষ টাকা খোয়ালেন পূর্বমেদিনীপুরের ব্যবসায়ী !

নিউজবাংলা ডেস্ক, পাঁশকুড়া : করোনা প্রতিরোধক তৈরির যন্ত্রাংশ সরবরাহ করে মোটা অংকের মুনাফার টোপ গিলে নিজের সর্বস্ব খোয়ালেন পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া থানার রঘুনাথবাড়ির গৌরাঙ্গপুর এলাকার বাসিন্দা ব্যবসায়ী আশিস সাউ। তিনি কম্পিউটারের ব্যবসার সঙ্গে যুক্ত বলে জানা গেছে।

ফেসবুকে আলাপ হওয়া এক মহিলা নিজেকে আমেরিকার স্কটল্যান্ডের বাসিন্দা পরিচয় দিয়ে ওই ব্যবসায়ীর থেকে প্রায় ৫৪ লক্ষ ৬১ হাজার টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ জানিয়েছেন আশিসবাবু। প্রতারিত হয়েছেন জানতে পেরেই পাঁশকুড়া থানায় লিখিত অভিযোগ জানান ব্যবসায়ী।

সেই সঙ্গে পূর্ব মেদিনীপুরের জেলা শাসক, পুলিশ সুপার সহ সিআইডি'কেও নিজের অভিযোগ লিখিত ভাবে জানিয়েছেন তিনি। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার সুনীল কুমার যাদব জানিয়েছেন, অভিযোগ পেয়েছি, তদন্ত শুরু হয়েছে।

লিখিত অভিযোগে আশিসবাবু জানিয়েছেন, গত ৬ এপ্রিল আশিসবাবুর সাথে ফেসবুকে আলাপ হয় মারিয়া স্পেনশর নামের এক তরুণীর। তিনি নিজেকে স্কটল্যান্ড নিবাসী পরিচয় দেন এবং জানান UK-এর Azelis Pharmaceutical Company-র প্রোকিওরমেন্ট ম্যানেজার পদে কর্মরত তিনি।

ফেসবুকের আলাপ থেকে শুরু হয় হোয়াটসঅ্যাপে চ্যাট। একাধিক বিদেশী নম্বর ব্যবহার করে মহিলা চ্যাট করতেন। এরই মাঝে মহিলা জানান, তাঁদের কোম্পানি করোনা ভ্যাকসিন এবং ওষুধ তৈরির কাজ করছে। যার কাঁচামাল কেনা হচ্ছে ভারত থেকে। আর যারা সেই কাঁচামাল কিনে আমেরিকার সংস্থাকে পাঠাতে পারবে তাদের মোটা কমিশন দেওয়া হবে।

প্রথমে আপত্তি জানালেও পরে মহিলার কথায় রাজি হয়ে যান তিনি। তাঁর কথা মতো তিন দফায় মহারাষ্ট্রের মুম্বাই, রাজস্থানের বৈশালী নগর সহ মোট ৩টি সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টে নিজের টাকা পাঠিয়েছেন তিনি।

এই ব্যবসায়িক লেনদেনের জন্য প্রায় ৪০ দফা ইমেল করা হয়েছে। প্রতারকদের সব মিলিয়ে প্রায় ৫৪,৬১,০০০ টাকা পাঠিয়েছেন তিনি। তবে এই মালপত্র আর তাঁর হাতে আসেনি। পরিবর্তে ওই ব্যবসায়ীরা জানান, তাঁরা মালপত্রগুলি সরাসরি মারিয়া স্পেনশারকেই ডেলিভারি দিয়ে দিয়েছেন। পরে সমস্ত ফোন নম্বরগুলির সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছে বলে অভিযোগ জানিয়েছেন ব্যবসায়ী।

তবে টাকা জমা করার পরে আর কাঁচামাল হাতে আসেনি তাঁর। কমিশনের নামে আরবিআই থেকে এসেছে দুটো ভুয়ো মেল। এই ঘটনায় পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার সুনীল কুমার যাদব তদন্তের আশ্বাস দিলেও গোটা ঘটনা সিআইডিকেও তদন্তের আবেদন জানিয়েছেন আশিসবাবু। 

#newzbangla #BengaliNews #CrimeNews #নিউজবাংলা #newsbangla #Purba Medinipur #CyberCrime

No comments