Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

চিনা মাঞ্জায় লুকিয়ে মৃত্যুফাঁদ, বাড়তি নজরদারিতে মা উড়ালপুলে বসল পুলিশ কিয়স্ক !

 

নিউজ বাংলা, কলকাতা : চিনা মাঞ্জায় লুকিয়ে মৃত্যুফাঁদ। এই মাঞ্জা ব্যবহারের নিষেধাজ্ঞা থাকলেও রমরমিয়ে চলছে দোকানে দোকানে বিক্রি। এই মাঞ্জা বিক্রির বিষয়ে আগেই কলকাতা হাইকোর্ট নিষেধাজ্ঞা জারি করেছিল।

একাধিক দোকানে তল্লাশি চালিয়ে আটক করা হয়েছিল বেশ কয়েকজন ব্যবসায়ীকে। বাজেয়াপ্ত করা হয় মাঞ্জা, ঘুড়ি। তাও ফিরছেনা হুঁশ। তাই বাড়তি নজরদারিতে এবার মা উড়ালপুলে বসল কলকাতা ট্রাফিক পুলিশের কিয়স্ক।

বিকেল তিনটে থেকে সন্ধ্যে পর্যন্ত চলবে নজরদারি। ইতিমধ্যেই পাঁচ সদস্যের একটি টিম এই বিষয়ে পর্যবেক্ষণ করবেন। সামনেই বিশ্বকর্মা পুজো। মা উড়ালপুলের পাশে এই সময় থেকেই আকাশ ছেয়ে যায় ঘুড়ির মেলায়। ভোকাট্টা করে ছিঁড়ে আসা ঘুড়ি এবং মাঞ্জার অবশিষ্ট অংশ আটকে যায় উড়ালপুলের রেলিং গুলিতে। তা থেকেই ঘটে বিপত্তি।

কয়েকদিন আগেই ৪ নং পার্কসার্কাসের উড়ালপুলে এক বাইক আরোহীর চিনা মাঞ্জায় গলা কেটে মৃত্যু হয়। তারপর থেকে বেড়েছে নজরদারি তবুও কমেনি চিনা মাঞ্জা ব্যবহারের দাপট। উল্লেখ্য, এই চিনা মাঞ্জা তৈরী হয় প্লাস্টিক এবং কাঁচ গুঁড়োর মিশ্রনে।

যা সহজে ছিঁড়ে যায়না। এবার সেই বিষয়গুলিকে গুরুত্ব দিয়েই উড়ালপুল নজরদারিতে রাখা হয়েছে একজন সাব ইন্সপেক্টর সহ চারজন কনস্টেবল এবং টিমের তদারকিতে রাখা হয়েছে একজন ইন্সপেক্টরকে। নজরদারিতে কলকাতা পুলিশের কিয়স্ক বসানো হয়েছে মা উড়ালপুলের ওপর, তদারকি চালাবে পিসিআর ভ্যান।

লালবাজারের এই ভূমিকায় যথেষ্ট খুশি নিত্যযাত্রীরা। লালবাজারের দাবী, নিষেধাজ্ঞা সত্ত্বেও একাধিক দোকানে চিনা মাঞ্জা ব্যবহারের কারণে গ্রেফতার হয়েছেন অনেকে। তবুও এই দাপট থামছেনা। কলকাতা পুলিশ বিভিন্ন ভাবে এই দাপট রুখতে ভূমিকা নিচ্ছে। উড়ালপুল নজরদারি তার মধ্যে অন্যতম।

#newzbangla #BengaliNews #KolkataNews #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #MaaUralPool

 

No comments