Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

রাতভর বৃষ্টিতে কলকাতায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল শতাব্দী প্রাচীন বাড়ি, বৃদ্ধার মৃত্যু-গুরুতর জখম ছেলে !

 

নিউজবাংলা ডেস্ক, কলকাতা : রাতভর ভারী বৃষ্টিপাতের মাঝেই শহর কলকাতায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটি পুরানো বাড়ি। সেই বাড়ির ভগ্নস্তুপের তলায় চাপা পড়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। সেই সঙ্গে বৃদ্ধার ছেলেও গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সূত্রের খবর, কলকাতার বেলেঘাটায় এদিন ভোর ৫টা নাগাদ বিকট শব্দে ভেঙে পড়ে একটি শতাব্দী প্রাচীন বাড়ি। বাড়িটি প্রায় ১৫০ বছরের পুরানো বলে জানা গেছে। সেই সঙ্গে ঘরের মধ্যে ঘুমাচ্ছিলেন প্রতিমা সাহা (৭০), তাঁর ছেলে রাজেশ সাহা এবং নাতি।

ঘরের যে অংশটি ভেঙে পড়ে তার তলায় চাপা পড়ে যান প্রতিমাদেবী ও ছেলে রাজেশ। তবে নাতি অন্য ঘরে থাকায় এবং বৌমা বাপের বাড়িতে যাওয়ায় তাঁরা এযাত্রায় প্রাণে বেঁচে যান। পরে খবর পেয়েই পুরসভা ও দমকলের কর্মী সহ পুলিশ কর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধার কাজে হাত লাগায়।

ধ্বংসস্তুপ সরিয়ে বৃদ্ধার ছেলে রাজেশকে উদ্ধার করা হয়। তাঁর মাথা ফেটেছে এবং একটি হাত ভেঙেছে বলে জানা গেছে। অন্যদিকে বেশ খানিকটা ধ্বংসস্তুপ সরানোর পর বৃদ্ধার মৃতদেহ উদ্ধার হয়েছে বলে সূত্রের খবর।

স্থানীয় সদ্য বিদায়ী কাউন্সিলার জানান, বাড়িটি ভগ্নপ্রায় হওয়ায় প্রায় ২ বছর আগেই সেটিকে ভেঙে ফেলার জন্য নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু শরিকি ঝামেলার জন্যই এই অংশটি ভাঙা যায়নি। তবে আজ পুর প্রশাসক ফিরহাদ হাকিমের নির্দেশে বাড়িটির বিপজ্জনক সমস্ত অংশকেই ভেঙে ফেলা হচ্ছে বলে প্রাক্তন কাউন্সিলার জানিয়েছেন।

 #NewzBangla #BengaliNews #KolkataNews #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #BuildingCollapse

No comments