Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দেড় বছর পর পুলওয়ামা হামলায় ৫ হাজার পাতার চার্জশিট পেশ করছে এনআইএ !

নিউজবাংলা ডেস্ক : পুলওয়ামায় ভারতীয় সেনার ওপর নৃশংস জঙ্গি হামলার পর কেটে গিয়েছে দেড় বছর। ভয়াবহ বিস্ফোরণে শহীদ হয়েছিলেন ৪০ জন ভারতীয় জওয়ান। এতবড় হামলার পরেও তদন্ত বলতে সেরকম কিছুই হয়নি। দীর্ঘ এই সময়ে হাতে গোনা মাত্র দুট…


নিউজবাংলা ডেস্ক : পুলওয়ামায় ভারতীয় সেনার ওপর নৃশংস জঙ্গি হামলার পর কেটে গিয়েছে দেড় বছর। ভয়াবহ বিস্ফোরণে শহীদ হয়েছিলেন ৪০ জন ভারতীয় জওয়ান। এতবড় হামলার পরেও তদন্ত বলতে সেরকম কিছুই হয়নি। দীর্ঘ এই সময়ে হাতে গোনা মাত্র দুটি চার্জশিট পেশ করা হয়েছে। উদ্দেশ্যপ্রণোদিত এই ঘটনার নেপথ্যে জড়িয়ে থাকা মূল অভিযুক্তদের সবাই এখনও সাজাপ্রাপ্ত হয়নি। তাই সেই নৃশংস জঙ্গি হানার পর্দাফাঁস করতে চলেছে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। সম্পূর্ণ ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ দিয়ে ৫০০০ পাতার চার্জশিট পেশ করতে চলেছে এনআইএ। ঘটনায় যুক্ত অভিযুক্তদের তালিকাও তৈরি করা হয়েছে। জাতীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, পুলওয়ামা হামলা নিয়ে পাকিস্তান যে মিথ্যাচার করেছিল এতদিন ধরে, সেই রহস্য এবার ফাঁস হবে।
পাক জঙ্গিদের অনুপ্রবেশ সহ আরডিএক্স বিস্ফোরক এর ব্যবহার, অভিযুক্তদের মোবাইলের ভিডিও ফোনের কল লিস্ট এবং হোয়াটসঅ্যাপ চ্যাটের তথ্য উঠে এসেছে এনআইএর হাতে। তাদের মন্তব্য এই হামলা জইশ-ঈ-মহম্মদ সংগঠন থেকে ঘটানো হয়েছে। তালিকাকে রয়েছে মাসুদ আজহার, রাউফ আজগর, আদিল আহমেদ দার, উমর ফারুক, শাকির বশির মারগ্রে, মোহাম্মদ ইকবাল সহ কুড়ি জনের নাম। জানা যায়, সেনা কনভয়ে আদিল আত্মঘাতী হামলা চালিয়েছিল। কাশ্মীরের বাসিন্দা উমর পাকিস্তান থেকে বিস্ফোরক এনেছিল। যদিও পুলওয়ামা ঘটনার মাস খানেক পরেই তার এনকাউন্টারে মৃত্যু হয়েছে। শাকির ছিল বিস্ফোরক বোঝাই গাড়ির চালক। চলতি বছরে গ্রেফতার হওয়া ইকবালের দায়িত্ব ছিল সীমান্ত থেকে জঙ্গিদের নিরাপদ স্থানে সরিয়ে আস্তানার ব্যবস্থা করা।

No comments