Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

নতুন কনসেপ্টের বিয়েবাড়ি পূর্ব মেদিনীপুরে, চন্দনের বদলে কপালে টেম্পারেচার গান, গোলাপের বদলে দেওয়া হল মাস্ক !

 

নিউজবাংলা ডেস্ক : বিয়েবাড়ির আপ্যায়ন মানেই গেটের সামনে দাঁড়িয়ে থাকা সুন্দর সাজে দাঁড়িয়ে থাকা একঝাঁক কিশোরী কনে যাত্রীর কপালে লাগায় চন্দনের টিকা। তারপর হাতে ধরিয়ে দেওয়া হয় সুদৃশ্য গোলাপ, গায়ে ছিটিয়ে দেওয়া হয় সুগন্ধী স্প্রে।

কিন্তু করোনা আবহে সে সব এখন অতীত। দল বেঁধে আনন্দে গা ভাসিয়ে দেওয়ার মতো পরিস্থিতি আর নেই। গত কয়েক মাসে করোনা পরিস্থিতি যেভাবে সমাজের সঙ্গে মিশে গিয়েছে তাতে এর থেকে শীঘ্রই মুক্তি মিলবে এমনটা আশা করা মুশকিল।

এই পরিস্থিতিতে করোনার সঙ্গে তাল মিলিয়ে চলতে পারাই হল আসল লড়াই। এর জন্য প্রয়োজন আমাদের প্রতিদিনের অভ্যাসে বদল আনা। পূর্ব মেদিনীপুরের নন্দকুমার থানা এলাকায় সম্প্রতি এমনই এক বিয়ে বাড়ি আয়োজিত হয়ে গেল যেখানে করোনা প্রতিরোধ করেই সফল ভাবে অনুষ্ঠান সম্পন্ন করে তাক লাগিয়েছে একটি পরিবার।

নন্দকুমারের খেজুরবেড়িয়ায় আয়োজিত হয়েছে সুদীপ্ত কুইতি ও মনীষার বৌভাত অনুষ্ঠান। এই বৌভাতের অনুষ্ঠানকে সম্পূর্ণ করোনা মুক্ত রাখতে নেওয়া হল একাধিক ব্যবস্থা। চন্দনের টিকার পরিবর্তে প্রতিটি অভ্যাগতকে বরণ করে নেওয়া হল কপালে টেম্পারেচার গান ঠেকিয়ে।

হাতে গোলাপের বদলে তুলে দেওয়া হল মাস্ক। আর গায়ে সুনন্ধীর পরিবর্তে ছড়িয়ে দেওয়া হল স্যানিটাইজার স্প্রে। গেটে লাগানো সেন্সর মেশিনের সাহায্যে প্রত্যেক অভ্যাগতকেই স্যানিটাইজ করে নেওয়া হল। আর গোটা ঘটনাকে রেকর্ড করে রাখা হল সেন্সর ক্যামেরায়।

এছাড়াও কিছু সময় অন্তর অন্তর প্রতিটি আসন এবং বিয়ে বাড়ির সর্বত্র ছড়ানো হল স্যানিটাইজার স্প্রে। করোনা প্রতিরোধের সমস্ত আয়োজন রেখেই এমন একটা বিয়ে বাড়ি আয়োজনের বহর দেখে বাহবা দিচ্ছেন সকলেই। 

#newzbangla #BengaliNews #PurbaMedinipurNews #নিউজবাংলা #newsbangla #BengalUpdat #FightAgainstCovid19

No comments