Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দুর্নীতি, দূষণ, জনবিস্ফোরণের উদ্বেগ নিয়ে প্রধানমন্ত্রীকে ১৮ পাতার খোলা চিঠি লিখে আত্মঘাতী কিশোরী !

 

নিউজ বাংলা ডেস্ক : বর্তমান সমাজব্যবস্থা, প্রকৃতির প্রতি অত্যাচার, ঘটে চলা পারিপার্শ্বিক পরিস্থিতিতে ক্রমশ চিন্তিত হয়ে পড়েছিল উত্তরপ্রদেশের এক কিশোরী। তা থেকেই মানসিক অবসাদে চরম সিদ্ধান্ত নিয়ে ফেলে সে। বাড়ি থেকে উদ্ধার হয়েছে আঠারো পাতার সুইসাইড নোট।

উত্তরপ্রদেশের সম্বলের ওই কিশোরী পরিবেশ পরিস্থিতি, দুর্নীতি, দূষণ, জনবিস্ফোরণ নিয়ে উদ্বেগ হতাশা দুশ্চিন্তা নিয়েই অবসাদগ্রস্ত ছিল সে। কিশোরীর মনের অবস্থা আঁচ করতেও পারেনি তার মা বাবা। তার সমগ্র ভাবনা জুড়ে ছিল হতাশার ছোঁয়া। তাই বাবার সার্ভিস রিভলভার নিজের মাথায় ঠেকিয়ে গুলি চালায় সে।

মুহূর্তেই সব ভাবনা থমকে কিশোরী নিজের রুমেই পড়ার টেবিলে লুটিয়ে পড়ে। গুলির আচমকা শব্দে মা বাবা এসে দেখেন রক্তে ভেসে যাচ্ছে তার নিথর দেহ। অবশেষে তার রুম থেকেই উদ্ধার হয় সুইসাইড নোট। সাধারণ কোনো সুইসাইড নোট নয়, আত্মহত্যার কারণ হিসেবে জনসংখ্যা নিয়ন্ত্রণ, পরিবেশ সচেতনতা, দূষণ নিয়ন্ত্রণ, নারী সুরক্ষা ও সচেতনতার কথা উল্লেখ ছিল। যা দেখে চোখ কপালে উঠেছে পুলিশের।

সেই সাথে বয়স্ক মানুষদের প্রতি সহানুভূতি, রাসায়নিক রং ব্যবহারে নিষেধাজ্ঞা, আতশবাজি বন্ধের আর্জির কথা জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। পাশাপাশি কিশোরী নিজে এই সকল সমস্যার সমাধানে প্রধানমন্ত্রীর সাথে মুখোমুখি আলোচনায় বসতে আগ্রহী ছিল বলেই চিঠিতে জানা গিয়েছে।

কিশোরীর পরিবার সূত্রে খবর, পরিবারের সকলের সাথে খুব কম কথা বলত। নিজের মধ্যে কিছু ভাবনা নিয়ে ব্যস্ত থাকত। মানসিক রোগের চিকিৎসা চলছিল। তারমধ্যে এই অঘটন। মেয়ের সুইসাইড নোটের ইচ্ছেপুরনের আবেদন জানাবেন তারা প্রধানমন্ত্রীর কাছে।

#newzbangla #BengaliNews #CrimeNews #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #NationalNews

No comments