Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

খাস কলকাতায় একাধিক হাসপাতাল ও নার্সিংহোমে মেলেনি জায়গা, অবশেষে চরম শ্বাসকষ্ট নিয়ে যুবতীর মর্মান্তিক মৃত্যু !

নিউজ বাংলা, কলকাতা : চিত্রটা এখন একইরকম হচ্ছে সবক্ষেত্রে। সংবাদমাধ্যমে ক্রমাগত খবরের প্রচার, স্বাস্থ্যভবনের নির্দেশিকার পরেই সামান্য কিছু পরিবর্তন হচ্ছে না হাসপাতালগুলির। প্রশ্ন উঠছেই কেন এই সময়েই এত অমানবিক হচ্ছেন তারা! দীর্ঘ ৯ঘ…


নিউজ বাংলা, কলকাতা : চিত্রটা এখন একইরকম হচ্ছে সবক্ষেত্রে। সংবাদমাধ্যমে ক্রমাগত খবরের প্রচার, স্বাস্থ্যভবনের নির্দেশিকার পরেই সামান্য কিছু পরিবর্তন হচ্ছে না হাসপাতালগুলির। প্রশ্ন উঠছেই কেন এই সময়েই এত অমানবিক হচ্ছেন তারা!

দীর্ঘ ঘন্টা বিভিন্ন হাসপাতাল ঘুরে বিনা চিকিৎসাতে মৃত্যু হল বাঘাযতীনের পিয়ালী সরকারের। এমনটাই দাবী জানিয়েছেন মৃতার পরিবার। তাঁরা জানিয়েছেন, কয়েকদিন ধরেই জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ভুগছিলেন পিয়ালী। পরিস্থিতির দিকে নজর রেখেই স্থানীয় চিকিৎসকের পরামর্শ মতো করোনা পরীক্ষা করানো হয় তার।

নমুনা রিপোর্টে নেগেটিভ আসে। কিন্তু যুবতীর প্রবল শ্বাসকষ্ট বেড়েছিল বলে পরিবার সূত্রে বলা হয়েছে। স্থানীয় চিকিৎসকের কথামতো জানা যায়, পিয়ালী নিউমোনিয়ায় আক্রান্ত। শুক্রবার সন্ধ্যের থেকে হাসপাতালে ভর্তির জন্য বিভিন্ন জায়গায় খোঁজখবর নিতে শুরু করেন পরিবারের লোকেরা।

সারারাত বিভিন্ন সরকারী ও বেসরকারি হাসপাতাল ঘুরেও চিকিৎসার আশ্বাসটুকু মেলেনি। পরিবার সূত্রে বলা হয়, শুধু নয়টি হাসপাতাল নয়, সেইসাথে পনেরোটি নার্সিংহোমে খোঁজ নেওয়া হয়েছে কিন্তু কোথাও বেড খালি নেই বলেই জানিয়েছে নার্সিংহোমগুলি।

অবশেষে শনিবার সকালে তাকে বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পিয়ালীর শরীরে অক্সিজেনের আধিক্য কম থাকায় তাকে অক্সিজেন দেওয়া হয়েছিল বলে খবর। কিন্তু অক্সিজেন চলাকালীন কিছুসময় পরে বাঘাযতীন হাসপাতাল জানায় এখানে ভর্তি রাখা সম্ভব নয়।

প্রায় আধঘন্টার ব্যবধানেই হাসপাতাল ছেড়ে বেরিয়ে অ্যাম্বুলেন্সে ওঠার সময়েই মৃত্যু হয় পিয়ালীর। যদিও পাঁচ ঘন্টা পর মৃতার শারীরিক অবস্থার কথা জানতে স্বাস্থ্যদফতর থেকে ফোন গিয়েছিল পরিবারের কাছে এমনটাই জানা গিয়েছে।

#newzbangla #BengaliNews #KolkataNews #নিউজবাংলা #newsbangla #FightAgainstCovid19


No comments