Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

যোগীরাজ্যে ফের সাংবাদিক হত্যা, ঘটনায় গ্রেফতার ৩ !

 

নিউজ বাংলা, বালিয়া : ফের সাংবাদিক হত্যার ঘটনা ঘটল উত্তরপ্রদেশে। জমি সংক্রান্ত বিবাদের জেরেই গুলি করে হত্যা করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। গতকাল রাতে উত্তরপ্রদেশের বালিয়াতে ঘটনাটি ঘটেছে। ঘটনায় অভিযুক্ত তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মৃত সাংবাদিক রতন সিং(৪২)। তিনি স্থানীয় এক হিন্দি সংবাদমাধ্যমে কাজ করতেন বলে জানা গিয়েছে। জানা যায়, গত সোমবার রাত ন'টা নাগাদ বাড়ির কাছেই স্থানীয় পঞ্চায়েত প্রধানের বাড়িতে জমি সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করছিলেন। সেখান থেকে বেরিয়ে আসার পরেই আচমকা সেখানে তিন যুবকের সাথে বাদানুবাদের সৃষ্টি হয়, চলে ধস্তাধস্তি।

প্রাণ বাঁচাতে সেখান থেকে ছুটে আসার সময় গুলি করে মেরে ফেলা হয় সাংবাদিককে। পুলিশ সূত্রে খবর, প্রাথমিক তদন্তে জমি বিবাদের জেরে এই ঘটনা বলে অনুমান করা হচ্ছে। মৃতের শরীরে বেশ ক্ষতের দাগ রয়েছে ময়নাতদন্তের পর পুরো বিষয়টি স্পষ্ট হবে।

যদিও এই বিষয়ে সাংবাদিকের বাবা বিনোদ সিং জানান, তাদের পরিবার কোনোভাবেই কোনো জমিসংক্রান্ত বিরোধের সাথে যুক্ত নয়। তদন্ত চাপা দেওয়ার জন্য পুলিশ এই বয়ান দিচ্ছে। তার ছেলে রতন এলাকায় দীর্ঘদিন ধরে সাংবাদিকতা করছে, তার বিরুদ্ধে জমি সংক্রান্ত এরকম অভিযোগ মিথ্যা।

ডেপুটি ইন্সপেক্টর জেনারেল সুভাষ দুবে জানান, অভিযুক্ত ৩ জন জমির চারপাশে একটি পাঁচিল তুলেছিলেন। সেখানে ঘরের ছাউনিও তৈরী করা হয়। যেটি সাংবাদিক ভেঙে দিয়েছিল এবং সেই বিষয়কে কেন্দ্র করেই বিবাদের সূত্রপাত।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃতের পরিবারকে ১০ লক্ষ টাকা সাহায্যের ঘোষণা করেছেন। পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে অভিযুক্তদের করা ব্যবস্থার পদক্ষেপ নেওয়ার সবরকম আশ্বাস দিয়েছেন।

 

No comments