JEE-NEET বিতর্কের মাঝেই কলকাতাতেই আয়োজিত হয়ে গেল আরও এক সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

JEE-NEET বিতর্কের মাঝেই কলকাতাতেই আয়োজিত হয়ে গেল আরও এক সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা !

 


নিউজ বাংলা ডেস্ক : করোনা আবহেই আগামী মাসে JEE ও NEET র মত সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা হওয়ার কথা রয়েছে। তার আগেই এ রাজ্যে দুটি প্রবেশিকা পরীক্ষা হয়ে গেল। গত ২৭ অগাস্ট সেক্টর ফাইভে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় প্রবেশিকা পরীক্ষা হয়েছিল তারপর গত শনিবার সেক্টর ফাইভে হোটেল ম্যানেজমেন্টের সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়েছে।

সমস্ত বিধিবদ্ধ সতর্কীকরণ মেনেই নিউ নরমাল দুনিয়ায় পরীক্ষাগুলি নেয়া হয়েছে বলে জানিয়েছেন পরীক্ষার্থীরা। পরীক্ষার্থীদের কথা অনুযায়ী, তাদের মধ্যকার দূরত্ব বৃদ্ধি, স্যানিটাইজার সহ জুতো জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখা হয়েছিল পরীক্ষাকেন্দ্রে।

তবুও নির্দেশিকা অনুযায়ী কিছু জিনিসে হেরফের ঘটেছে। যেমনটা পরীক্ষার্থীদের বলা হয়েছিল, পরীক্ষাকেন্দ্রে প্রবেশের মুহূর্তে পরীক্ষার্থীদের কাছে থাকা মাস্ক ফেলে দিতে হবে। সেক্ষেত্রে নতুন একটি মাস্ক তাদের দেওয়া হবে। যদিও সেই বিষয়টি বাস্তবায়িত হয়নি বলেই দাবি করেন পরীক্ষার্থীরা। নির্দেশিকায় আরো বলা হয়েছিল গ্লাভস দেওয়ার কথা, কিন্তু সেটিও দেওয়া হয়নি।

অভিভাবকদের মতে, পরীক্ষাকেন্দ্রের ব্যবস্থা কতটা সুরক্ষিত হবে তা নিয়ে যথেষ্ট চিন্তিত ছিলাম। তবে ছেলে মেয়েদের মুখে পরীক্ষা দেওয়ার কম্পিউটার ও বসার জায়গাগুলি স্যানিটাইজড কথা শুনে আশ্বস্ত। এক জায়গায় যাতে বেশি জটলা না সৃষ্টি হয় সে কারণেই পরীক্ষাকেন্দ্রে ঢোকা এবং বেরোনোর সময় একে একে যাতায়াত করতে হয়েছে।

যদিও এই পরীক্ষার বিষয়ে কয়েকজন ছাত্রছাত্রী জানান, বর্তমানে করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী হচ্ছে। প্রবেশিকা পরীক্ষাগুলিতে অংশ নেয় বিভিন্ন রাজ্যের ছাত্রছাত্রীরা। সেই দিকটি বিবেচনা করে সংক্রমনের প্রভাব কমে যাওয়ার কিছু সময় পরেই পরীক্ষা নিলে আরো ভাল হত।

এই সমস্ত বিষয় নিয়ে মুখ খুলতে রাজি হয়নি ন্যাশনাল কাউন্সিল ফর হোটেল ম্যানেজমেন্টের কর্তৃপক্ষ। কয়েকদিন পরেই দেশে JEE ও NEET র প্রবেশিকা পরীক্ষা রয়েছে। যদিও পরীক্ষার বিষয়ে একাধিক রাজ্যের অসম্মতি এবং কেন্দ্রের সায়, এই দুয়ের দোলাচলে সুপ্রিম কোর্ট নতুন কোনো সিদ্ধান্ত নিতে চলেছে কিনা সেটাই দেখার।

 #NewzBangla #BengaliNews #NationalEntranceExam #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #IHotelManagementExam

No comments