Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

মাত্র দু'দিনেই পূর্ব মেদিনীপুর থেকে আমফানে ক্ষতির আবেদন ২ লাখ, রাজ্য জুড়ে ৫ লাখ ৭০ হাজার আবেদন !

 

নিউজবাংলা ডেস্ক : আমফানে ক্ষতিপূরণ যারা পাননি এমন ব্যক্তিদের নতুন করে আবেদনের জন্য দুদিনের নতুন সময় সীমা জারি করেছিল রাজ্য সরকার। গত শুক্র ও শনিবার আবেদনের সময় শেষ হয়েছে। কিন্তু মাত্র দু'দিনে রাজ্য জুড়ে যে পরিমান ক্ষতিপূরণের আবেদন জমা পড়েছে তা দেখে হতবাক প্রশাসনিক কর্তারা।

রাজ্য জুড়ে আমফানে নতুন করে ক্ষতিপূরণের আবেদন জানিয়েছেন প্রায় ৫ লক্ষ ৭০ হাজার মানুষ। যার মধ্যে সব থেকে বেশী আবেদন এসেছে পূর্ব মেদিনীপুর জেলা থেকে। প্রায় ২ লক্ষ ৭ হাজার আবেদন পড়েছে শুধু পূর্ব মেদিনীপুর থেকেই।

অথচ তারপরেও পূর্ব মেদিনীপুরের বহু মানুষ নতুন করে আবেদন করতে না পেরে বিক্ষোভ দেখাচ্ছেন বিভিন্ন এলাকায়।  আবেদনের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলা। এই জেলায় আবেদন এসেছে ১ লক্ষ ৪৭ হাজার। উত্তর ২৪ পরগনায় ১ লক্ষ ১৭ হাজার। তারপর অন্যজেলাগুলি রয়েছে।

সূত্রের খবর, নতুন করে যে সমস্ত আবেদন জমা পড়েছে তার তালিকা আগামী ১৪ আগষ্ট সংশ্লিষ্ট জেলা শাসকের অফিসে টাঙিয়ে দেওয়া হবে। এবং ১৯ আগষ্ট ফাইনাল তালিকা প্রকাশ করা হবে এগিয়ে বাংলা ওয়েবসাইটে প্রকাশিত করা হবে। যাদের বাড়ি বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে তাঁরা পাবেন ২০ হাজার টাকা করে, আর কম ক্ষতিগ্রস্তরা পাবেন ৫ হাজার টাকা।

এর আগেও আমফানে ক্ষতিপূরণ হিসেবে রাজ্যের বহু মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়া হয়েছে। কিন্তু সেই ক্ষতিপূরণের তালিকা নিয়ে চূড়ান্ত অসন্তোষ ছড়িয়েছে রাজ্য জুড়ে। বিক্ষোভের জেরে বহু তৃণমূল নেতা কর্মী ক্ষতিপূরণের টাকা ফেরৎ দিয়েছেন। তবে এবার নতুন আবেদনের তালিকায় কারা আবেদন করেছে সে সম্পর্কে তথ্য শীঘ্রই সামনে আসার অপেক্ষায় রয়েছেন সাধারণ মানুষ।

তথ্যসূত্র-২৪ঘন্টা

 

No comments