Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

কিমের নির্দেশে যৌনচক্র চালানোর দায়ে ৪ উচ্চপদস্থ আধিকারীককে প্রকাশ্য রাস্তায় গুলি করে হত্যা !

 

নিউজবাংলা ডেস্ক : দেশের আইন মোতাবেক দেহ ব্যবসা চালানোর মতো অপরাধের সাজা ৫ বছরের সশ্রম কারাদন্ড। কিন্তু সম্প্রতি কলেজ ছাত্রী ও যুবতীদের নিয়ে বড়সড় একটি দেহ ব্যবসার চক্র ফাঁস হয়ে যেতেই ব্যাপক চটে গিয়েছেন উত্তর কোরিয়ার শাসক কিম-জং-উন।

তাঁর নির্দেশে এই চক্রের পান্ডা ৪ উচ্চ পদস্থ সরকারী আধিকারীককে গুলি করে হত্যার নির্দেশ দিয়েছেন তিনি। যৌনচক্র চালানো অপরাধীদের শিক্ষা দিতে রাজধানী পিয়ংইয়ং-এর প্রকাশ্য রাস্তায় দাঁড় করিয়ে তাঁদের গুলি করা হয়েছে।

সেই সঙ্গে এই চক্রের দুই দালালকেও একই সঙ্গে গুলিতে ঝাঁঝরা করে দিয়েছে সেদেশের পুলিশ বাহিনী। এমনই তথ্য সম্প্রচার করে জানিয়েছে মার্কিন সংস্থা রেডিও ফ্রি এশিয়া। সম্প্রতি উত্তর কোরিয়ায় একটি বড়সড় যৌনচক্রের র‍্যাকেট প্রকাশ্যে আসে।

পুলিশি অভিযানে উদ্ধার হওয়া মহিলারা জানিয়েছেন, তাঁদের হাতে প্রথমে মোটা টাকা তুলে দেওয়া হত। তারপর শুরু হত ব্ল্যাকমেল। এই কাজে কিমের পছন্দের স্কুলের পড়ুয়াদেরও ফাঁসানো হয়েছিল বলে জানা গেছে।

এতেই কিম মারাত্মক ক্ষুব্ধ হয়ে অপরাধীদের ধরে আনার নিদান দেন। তদন্তে নেমে একাধিক গুরুত্বপূর্ণ সরকারী আধিকারীক সহ এক অভিনেতার নামও উঠে এসেছে। কিমের নির্দেশ দ্রুত এই চক্রের সমস্ত অপরাধীদের খুঁজে বের করে তাঁদের চরম শাস্তি দেওয়া হবে।

এরই পাশাপাশি কিছুদিন আগেই কিম নির্দেশ দিয়েছেন, নাবালক স্কুল পড়ুয়ারা যৌনাচারে যুক্ত হলে তা দেশদ্রোহিতার সামিল হবে। সেক্ষেত্রেও স্কুলের মধ্যে কোনও পড়ুয়া যৌনাচারে ধরা পড়লে সেই স্কুলের শিক্ষক সহ অভিভাবকদেরও শাস্তির মুখে পড়তে হবে।

ছাত্রছাত্রীরা যাতে যৌনাচারে জড়িয়ে না পড়ে তারজন্য সম্প্রতি একটি অ্যাপস বানিয়েছে উত্তর কোরিয়া সরকার। সেই অ্যাপস ছাত্রছাত্রীদের মোবাইল, ল্যাপটপে ডাউনলোড করা হচ্ছে বাধ্যতামূলক ভাবে। যার মাধ্যমে ছাত্রছাত্রীরা এমন কোনও পর্ণ সাইট দেখছে কিনা তা সহজেই ধরা যাবে। 

#newzbangla #BengaliNews #NorthKorea #নিউজবাংলা #newsbangla #KimJongUn

 

 

No comments