Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দেশে এই প্রথম আয়োজিত হচ্ছে রঙিন ইভেন্ট "বিগ বাটারফ্লাই মান্থ, ইন্ডিয়া ২০২০" !

 


নিউজ বাংলা ডেস্ক : নিউ নর্মাল দুনিয়ায় এবার অন্য রঙের ছোঁয়া। এবার এক অনন্য সুযোগ আপনার হাতের মুঠোয়। দেশে এই প্রথমবার আয়োজিত হতে চলেছে রঙিন ইভেন্ট "বিগ বাটারফ্লাই মান্থ, ইন্ডিয়া ২০২০"।

যেখানে রকমারি প্রজাপতিদের নিয়েই একটা ইভেন্টের সাক্ষী থাকতে পারবেন আপনিও। এই ইভেন্ট শুরু হবে ৫ সেপ্টেম্বর, চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত। তবে সবটাই অনলাইনে। মন খুলে এবার জিজ্ঞেস করেই ফেলুন, "প্রজাপতি, প্রজাপতি কোথায় পেলে ভাই এমন রঙিন পাখা"।

শুধু রঙিন প্রজাপতিদের দর্শন নয়, আপনি চাইলে এই ইভেন্টে অংশ নিতে পারেন। যেমন, অনলাইন ওয়ার্কশপ করতে পারবেন প্রজাপতির ওপর, থাকছে ছবি ও ভিডিওর প্রতিযোগিতা।

এই ইভেন্টে অনেকেই প্রজাপতিদের সম্বন্ধে অনেক অজানা তথ্য জানতে পারবেন এবং যারা পরিবেশ নিয়ে কিছু গবেষণা করেন বা ব্লগ লেখেন তারাও এই সুযোগ হাতছাড়া করবেন না বলেই আশা করছেন আয়োজকরা।

পরিবেশ নিয়ে কাজ করে এমন ৩০ টির বেশী সংস্থা এই প্রজাপতি ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্টে যুক্ত হয়েছে বম্বে ন্যাচারাল হিস্ট্রি সোসাইটি, দ্য ন্যাশনাল সেন্টার ফর বায়োলজিক্যাল সাইন্সেস সহ দেরাদুনের তিতলি ট্রাস্ট।

দেশজুড়ে এই আকর্ষণীয় ইভেন্ট চলবে পনেরো দিন ধরে। ইভেন্টে অংশ নিতে হলে Butterflies of India iNaturalist এবং India Biodiversity পোর্টালে এই সংক্রান্ত বিশদ তথ্য পাওয়া যাবে। তাই প্রজাপতি বিশেষজ্ঞ, পরিবেশপ্রেমী, বা পরিবেশবিদ সকলে মিলেই নতুন এই ইভেন্টে জেনে নিন প্রজাপতি রহস্য।

 #NewzBangla #BengaliNews #ButterflyMela #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #IndiaNews #NatureNews

No comments