Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

Breaking ! নক্ষত্রপতন, চলে গেলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জী, শেষ হল একটা অধ্যায় !

 


নিউজবাংলা ডেস্ক : আজ সকালেই দিল্লীর সেনা হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছিল ক্রমশঃ অবস্থার অবনতি হচ্ছে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর। এরপর বিকেল সাড়ে ৫টে নাগাদ হাসপাতাল সূত্রে জানানো হয় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন প্রণববাবু।

ইতিমধ্যে প্রণববাবুর ছেলে অভিজিৎ মুখার্জী ট্যুইট করে এই দুঃসংবাদ সাধারণ মানুষকে জানান। প্রসঙ্গতঃ গত ৯ আগষ্ট রাতে বাড়িতে পড়ে গিয়ে মাথায় আঘাত পান প্রণববাবু।

তবে সে সময় তিনি নিজে থেকেই সজ্ঞানে দিল্লীর সেনা হাসপাতালে চিকিৎসার জন্য যান। সেই সময় চিকিৎসকরা রুটিন মেনে তাঁর করোনা পরীক্ষা করতে গিয়ে দেখেন, করোনায় আক্রান্ত হয়েছেন প্রণববাবু।

সে সময় নিজেও সোশ্যাল মিডিয়ায় করোনা আক্রান্তের খবর দেশবাসীকে জানিয়েছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি। এরপর থেকেই তাঁর সুস্থতার জন্য দেশ জুড়ে বিভিন্ন এলাকায় প্রার্থনা করা হয়। করা হয় যজ্ঞ।

তবে সময় যতই এগিয়েছে ততই অবস্থা ক্রমেই খারাপ হয়েছে তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। প্রায় ৫ দশকের সুদীর্ঘ রাজনৈতিক জীবন কাটিয়েছেন রাজনীতির চাণক্য। ২০১২ সালে দেশের সর্বোচ্চ সম্মানে সম্মানিত হন তিনি, এবং রাষ্ট্রপতি হিসেবে কার্যভার গ্রহণ করেন তিনি।

৫ বার রাজ্যসভার সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি। জঙ্গীপুর থেকে নির্বাচিত সাংসদ হয়েছিলেন। বিদেশ ও প্রতিরক্ষা মন্ত্রক ও সামলেছেন। প্ল্যানিং কমিশনের ডেপুটি চেয়ারম্যান ছিলেন তিনি। বানিজ্য মন্ত্রকের দায়িত্বও সামলেছেন। ইন্দিরা গান্ধী এবং মনোমোহন সিং-এর আমলে দেশের অর্থমন্ত্রীর গুরুদায়িত্ব সামলেছেন প্রণববাবু। তাঁর প্রয়াণে দেশ জুড়ে শোকের ছায়া নেমে এসেছে সর্বত্র।

 

#NewzBangla #BengaliNews #Dev #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #IndiaNews #PranabMukherjee #ExPresidentOfIndia #MemberofParliament

No comments