Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

Big Breaking ! ঐতিহাসিক সিদ্ধান্ত, পূর্ব ভারতে ইন্টারনেট দুনিয়ায় বিপ্লব আসবে শীঘ্রই, দিঘায় তৈরি হবে কেবল ল্যান্ডিং স্টেশন !

নিউজ বাংলা:জিও মোবাইল সংস্থার হাত ধরে ইন্টারনেট যোগাযোগ ব্যবস্থায় নজিরবিহীন বিপ্লব ঘটতে চলেছে পূর্ব ভারতে। শীঘ্রই দিঘায় তৈরি হতে চলেছে কেবল ল্যান্ডিং স্টেশন। বুধবার নবান্ন সভাঘরে আয়োজিত ক্যাবিনেট বৈঠকে এই প্রকল্পের মঞ্জুরি দেওয়া …

নিউজ বাংলা : জিও মোবাইল সংস্থার হাত ধরে ইন্টারনেট যোগাযোগ ব্যবস্থায় নজিরবিহীন বিপ্লব ঘটতে চলেছে পূর্ব ভারতে। শীঘ্রই দিঘায় তৈরি হতে চলেছে কেবল ল্যান্ডিং স্টেশন। বুধবার নবান্ন সভাঘরে আয়োজিত ক্যাবিনেট বৈঠকে এই প্রকল্পের মঞ্জুরি দেওয়া হয়েছে বলে জানিয়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কেবল ল্যান্ডিং স্টেশন এর আগে শুধুমাত্র চেন্নাই ও মুম্বাইতে ছিল। সিঙ্গাপুর সহ বিভিন্ন দেশের সঙ্গে সমূদ্রে তলদেশ দিয়ে কেবল-এর মাধ্যমে ভারতের সঙ্গে ইন্টারনেট পরিষেবার সংযুক্তি ঘটেছে এই কেবল ল্যান্ডিং স্টেশনের মাধ্যমে।

এতদিন চেন্নাই ও মুম্বাই থেকে সেই ইন্টারনেট সংযোগ গোটা দেশে ছড়িয়েছিল। তবে এবার দিঘায় কেবল ল্যান্ডিং স্টেশন তৈরি হলে পূর্ব ভারতে ইন্টারনেটের গতিতে ব্যাপক গতি আসবে বলেই মনে করছে রাজ্য সরকার।

এদিন মুখ্যমন্ত্রী অত্যন্ত গর্বের সঙ্গে প্রকল্পটির মঞ্জুরির ঘোষণা করে জানান, এর ফলে অনেক কর্মসংস্থান হবে। তাছাড়া এই রাজ্যের পাশাপাশি ইন্টারনেট প্রযুক্তিতে যে গতি আসবে তা এক কথায় ঐতিহাসিক বলেই জানিয়েছেন তিনি।

#NewzBangla #BengaliNews #TechNews #NewsUpdate #নিউজবাংলা #JioMobile #CableLandingStation #Digha #PurbaMedinipur

 

No comments