Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দাসপুরে স্কুল খোলায় বিতর্কিত প্রধান শিক্ষককে শো'কজ, আজ পরিদর্শনে জেলা স্কুল পরিদর্শক !

 

নিউজবাংলা ডেস্ক : করোনা আবহে টানা লকডাউনে বিপর্যস্ত হয়েছে ভবিষ্যৎ প্রজন্মের পঠনপাঠন। কেন্দ্র ও রাজ্য সরকারের নির্দেশিকায় স্পষ্ট কোনও ইঙ্গিত মেলেনি কবে থেকে খুলবে স্কুল। এমন পরিস্থিতিতে চূড়ান্ত উদ্বিগ্ন ছাত্রছাত্রী থেকে অভিভাবকরা। কিন্তু করোনা আতংকে সবাই মেনে নিয়েছেন এই সমস্যাটিকে।

তবে এমন পরিস্থিতিতে ব্যতিক্রমী কাজ করতে গিয়ে চূড়ান্ত বিপাকে পড়ল পশ্চিম মেদিনীপুরের দাসপুরের হাটসরবেড়িয়া ডাঃ বিধানচন্দ্র রায় শিক্ষা নিকেতন হাইস্কুল কর্তৃপক্ষ। সূত্রের খবর, বুধবার সমস্ত আতংককে দূরে সরিয়ে রেখে স্কুল খুলে পঠন পাঠন শুরু হয় ওই স্কুলটিতে। তবে কেবলমাত্র দশম শ্রেণীর ক্লাস শুরু হয়েছে বলে জানান প্রধান শিক্ষক বৃন্দাবন ঘটক।

তাঁর দাবী, স্কুলের ছাত্রছাত্রী থেকে অভিভাবকরা স্কুল খোলার জন্য আবেদন জানান প্রধানশিক্ষকের কাছে। সেই আবেদন তিনি স্কুলের পরিচালন সমিতির বৈঠকে তুলে ধরেন। এরপরেই পরিচালন সমিতির বৈঠকে স্কুল খোলার জন্য অনুমোদন দেওয়া হয়।

সেই মতোই বুধবার স্কুল খুলে দশম শ্রেণীর ক্লাস নেওয়া হয়। প্রধানশিক্ষক আরও জানান, প্রথমে উঁচু ক্লাস শুরু হলেও পরে ধাপে ধাপে নীচু শ্রেণীর ক্লাসগুলিও শুরু করা হবে। আর এই খবর সম্প্রচার হতেই নড়েচড়ে বসে রাজ্যের শিক্ষা দফতর।

দ্রুত গোটা ঘটনার জন্য তদন্তের নির্দেশ দেওয়া হয় শিক্ষা দফতরের তরফ থেকে। ২৪ ঘন্টার মধ্যে পুরো ঘটনার তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয় জেলা পরিদর্শককে। শো'কজ করা হয় স্কুলের প্রধানশিক্ষককেও। সমস্ত সরকারী নির্দেশিকা উড়িয়ে কিভাবে স্কুল শুরু হল তা জানাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার গোটা ঘটনার তদন্ত করতে স্কুলে যাওয়ার কথা রয়েছে জেলা স্কুল পরিদর্শকের। এমন পরিস্থিতিতে স্কুল খোলায় প্রধান শিক্ষক সহ স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হবে সে দিকেই তাকিয়ে শিক্ষানুরাগীরা।

#newzbangla #BengaliNews #DaspurNews #নিউজবাংলা #newsbangla #BengalUpdat #PaschimMedinipur #EducationUpdate

No comments