Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

শেষ হল মাথার অপারেশান, ভেন্টিলেশানে ৯৬ ঘন্টা নজরদারীতে করোনা আক্রান্ত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় !

 

নিউজ বাংলা ডেস্ক : করোনায় আক্রান্ত হলেন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। নিজের করোনা আক্রান্তের কথা ট্যুইট করে জানান তিনি। শারীরিক অসুস্থতা নিয়ে হাসপাতালে গিয়েছিলেন এবং সেখানে করোনা পরীক্ষার পরেই রিপোর্ট পজিটিভ আসে বলেই জানিয়েছেন।

জানা যায়, রবিবার রাতেই বাড়ির বাথরুমে গিয়ে পড়ে যান তিনি। তারপরেই তাঁর হাত অবশ হতে থাকে। তড়িঘড়ি পরিবারের তরফে দিল্লী সেনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চলছে তাঁর অপারেশন।

চিকিৎসকরা জানিয়েছেন মস্তিষ্কে রক্তক্ষরণের রিপোর্ট পাওয়ার পরেই চিকিৎসা অপারেসনের কথা ভাবা হয়েছে। সেইসাথে ওনার করোনা পজিটিভ সেদিকটি ভেবেই অপারেশন চলছে। করোনা সংক্রমণের তালিকায় দেশের একাধিক আমলা, মন্ত্রী, বিধায়ক, স্বরাষ্ট্রমন্ত্রীর পর প্রাক্তন রাষ্ট্রপতির করোনা আক্রান্তের খবর যথেষ্ট উদ্বেগজনক।

প্রণববাবুর বর্তমান বয়স ৮৪। সেই দিক থেকে চিকিৎসার ক্ষেত্রেও যথেষ্ট ঝুঁকি রয়েছে বলেই মনে করছেন চিকিৎসকরা। কারণ আইসিএমআরের গাইডলাইন অনুযায়ী ৬৫ বছরের উর্ধ্বে থাকা ব্যক্তিদের শরীরে করোনা সংক্রমণ অতি দ্রুত ছড়িয়ে পড়ে বলেই বলা হয়েছে।

বিনোদন থেকে রাজনীতি, সরকারী থেকে বেসরকারি ক্ষেত্র সেইসাথে ক্রীড়া জগতে ক্রমশ দাপিয়ে বেড়াচ্ছে করোনা। এদিন তিনি তার টুইটে জানান, তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিরা যেন নিজেদের কোয়ারেন্টাইনে রাখেন এবং কোভিড পরীক্ষা করিয়ে নেন।

প্রাক্তন রাষ্ট্রপতির বার্ধক্যজনিত সমস্যা এবং শারীরিক কিছু সমস্যাও রয়েছে বলেই জানা গিয়েছে। প্রণববাবুর করোনা আক্রান্তের খবর শুনে দ্রুত আরোগ্য কামনা করেছেন রাজনৈতিক স্তরের কর্মীরা। সূত্রের খবর, এদিন রাতের দিকে তাঁর মাথার অপারেশান শেষ হয়েছে। 

এরপর তাঁকে ভেন্টিলেশানে রেখে প্রায় ৯৬ ঘন্টা পর্যবেক্ষণে রাখা হবে। তারপরেই জানা যাবে তিনি কতটা সংকট মুক্ত হয়েছেন।  

#newzbangla #BengaliNews #FightAgainstCovid19 #নিউজবাংলা #newsbangla #BengalUpdate #Covid19 #ExPresidentofIndia #PranabMukherjee

 

 

No comments