Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

লড়াই শেষ, প্রয়াত সিপিএম নেতা শ্যামল চক্রবর্তী !

নিউজ বাংলা, কলকাতা : প্রয়াত হলেন সিপিএমের বর্ষীয়ান নেতা শ্যামল চক্রবর্তী। মৃত্যুকালীন বয়স হয়েছিল ৭৬ বছর। এদিন দুপুর ১.৪৫ মিনিট নাগাদ পিয়ারলেস হাসপাতালে মৃত্যু হয় তাঁর। করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। ফুসফুসের সংক্রমণেও আক্রান্ত ছি…

নিউজ বাংলা, কলকাতা : প্রয়াত হলেন সিপিএমের বর্ষীয়ান নেতা শ্যামল চক্রবর্তী। মৃত্যুকালীন বয়স হয়েছিল ৭৬ বছর। এদিন দুপুর ১.৪৫ মিনিট নাগাদ পিয়ারলেস হাসপাতালে মৃত্যু হয় তাঁর। করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। ফুসফুসের সংক্রমণেও আক্রান্ত ছিলেন তিনি।

গত ২৯ জুলাই তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। করোনা চিকিৎসার পরে সুস্থ হচ্ছিলেন বলেই খবর হাসপাতাল সূত্রে। রবিবার থেকেই ভেন্টিলেশনে ভর্তি ছিলেন তিনি। এদিন দুপুরেই তাঁর মৃত্যু হয়।

এসএফআইয়ের হাত ধরেই ছাত্রজীবনে রাজনীতি শুরু করেছিলেন তিনি। বাম আমলে তিনি পরিবহন মন্ত্রীর দায়িত্ব সামলেছেন। পাশাপাশি তিনি সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন তিনি। শ্রমিক সংগঠনের দায়িত্ব কঠোর হাতে পালন করেছেন।

বর্ষীয়ান নেতার মৃত্যুতে শোকপ্রকাশ করেন সুজন চক্রবর্তী, আব্দুল মান্নান, শমীক লাহিড়ী, সুব্রত মুখোপাধ্যায় সহ একাধিক রাজনৈতিক নেতৃত্বরা।

শ্যামলবাবুর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি জানান, রাজ্যের প্রাক্তন পরিবহন মন্ত্রী সিপিআই (এম) নেতা শ্যামল চক্রবর্তীর মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৮ বছর।

শ্যামলবাবু সিটু-র রাজ্য সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। রাজ্যসভার সাংসদও নির্বাচিত হন। এছাড়া তিনি দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক জগতের ক্ষতি হল। আমি শ্যামল চক্রবর্তীর পরিবার-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

#newzbangla #BengaliNews #KolkataNews #নিউজবাংলা #newsbangla #CITU #ShyamalChakraborty


No comments