Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

থামছে না আগ্রাসন নীতি, এবার ছত্তিশগড়ের লিপুলেখে জড়ো হয়েছে বিশাল লালফৌজ, যোগ্য জবাবে প্রস্তুত ভারতীয় সেনা !

নিউজ বাংলা ডেস্ক:ভারত-চীন দীর্ঘ সীমান্ত রেখা বরাবর লালফৌজের দাপট। আগ্রাসী মনোভাব বাড়িয়ে একে একে বিভিন্ন জায়গায় সেনা মোতায়েন করছে চীন। লাদাখ, ডোকলামের পর এবার উত্তরাখণ্ডের লিপুলেখেও লালফৌজের নজরদারি। এলএসি বরাবর লিপুলেখে সেনা…


নিউজ বাংলা ডেস্ক :  ভারত-চীন দীর্ঘ সীমান্ত রেখা বরাবর লালফৌজের দাপট। আগ্রাসী মনোভাব বাড়িয়ে একে একে বিভিন্ন জায়গায় সেনা মোতায়েন করছে চীন। লাদাখ, ডোকলামের পর এবার উত্তরাখণ্ডের লিপুলেখেও লালফৌজের নজরদারি।

এলএসি বরাবর লিপুলেখে সেনা মোতায়েন করছে চীন। পাল্টা পেশিশক্তি প্রদর্শনে উত্তরাখণ্ডের চামোলি জেলায় ভারতীয় সেনা এবং ইন্দো টিবেটান বর্ডার পুলিশ কড়া নজরদারি চালাচ্ছে।

চীন ছাড়াও ভারত নেপাল সীমান্ত এই লিপুলেখ। তিব্বতের কৈলাস এবং মানস সরোবর যাওয়ার জন্য এই লিপুলেখ একমাত্র ভরসা। প্রতিবছর হাজার হাজার পুণ্যার্থীরা আসেন এখানে। তাদের কথা ভেবেই ধরচুলা থেকে লিপুলেখ পর্যন্ত 80 কিলোমিটার রাস্তা বানিয়েছে ভারত।

সম্প্রতি এই লিপুলেখ নিজেদের বলে দাবি করে পরিবর্তিত ম্যাপে উল্লেখ করেছে পার্বত্য দেশ নেপাল। এরপরেই সেই জায়গাতে লালফৌজের নজরদারি ক্রমশ উত্তপ্ত করছে সীমান্ত পরিস্থিতি।

সূত্রের খবর, লিপুলেখ সীমান্তে চীনের হাজার জন সৈন্য সামরিক অস্ত্র শস্ত্র এবং রসদ জোগাড় করে যুদ্ধের প্রস্তুতি নিয়ে ঘাঁটি গেড়েছে। তবে পাল্টা জবাব দিতে যে ভারত প্রস্তুত সে কথা জানিয়েছেন এক সেনা অফিসার।

প্রতিরক্ষা বিশেষজ্ঞদের মতে, লিপুলেখকে পরিবর্তিত ম্যাপে তুলে ধরার ক্ষেত্রে নেপাল কে যেমন উস্কানি দিয়েছে বেজিং,  ঠিক সেভাবেই নেপালের প্রধানমন্ত্রী ওলি এবং কাঠমান্ডুর মদত ছাড়া সীমান্তে কখনোই লালফৌজ অবস্থান করতে পারে না। লাদাখ পরবর্তী উত্তরাখণ্ড সীমান্ত নিয়েও ড্রাগনের দৃষ্টিভঙ্গির ওপর নজরদারি বাড়াচ্ছে নয়াদিল্লি।

#newzbangla #BengaliNews #EastBengalClub #নিউজবাংলা #newsbangla #KolkataFootball #SportsUpdate

No comments