Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

কেরালায় দুর্ঘটনাগ্রস্ত বিমানের ব্ল্যাকবক্স উদ্ধার, কারন বিশ্লেষণে বিশেষজ্ঞরা, দুই পাইলট সহ ১৮ জনের মৃত্যু !

নিউজ বাংলা : উদ্ধার হয়েছে দুর্ঘটনাগ্রস্ত অভিশপ্ত এয়ার ইন্ডিয়া বিমানের ব্ল্যাক বক্স। কি কারনে দুর্ঘটনা, শেষ মুহূর্তে পাইলট ও এটিসি'র মধ্যে হওয়া কথোপকথন কি হয়েছিল সবটাই খতিয়ে দেখার জন্য ব্ল্যাক বক্সটিকে দিল্লীতে নিয়ে যাওয়া হচ্ছ…

 

নিউজ বাংলা : উদ্ধার হয়েছে দুর্ঘটনাগ্রস্ত অভিশপ্ত এয়ার ইন্ডিয়া বিমানের ব্ল্যাক বক্স। কি কারনে দুর্ঘটনা, শেষ মুহূর্তে পাইলট ও এটিসি'র মধ্যে হওয়া কথোপকথন কি হয়েছিল সবটাই খতিয়ে দেখার জন্য ব্ল্যাক বক্সটিকে দিল্লীতে নিয়ে যাওয়া হচ্ছে।

সূত্রের খবর, শুক্রবার সন্ধ্যে ৭.৪৫টা নাগাদ কেরালার কোঝিকোড়ে'র কালিকটে টেবিল টপ রানওয়েতে অবতরণ করার সময় মারাত্মক দুর্ঘটনার কবলে পড়ে দুবাই ফেরত এয়ার ইন্ডিয়ার বিমানটি। বন্দে ভারত মিশনের আওতায় দুবাই থেকে যাত্রীদের নিয়ে ভারতে ফিরছিল বিমানটি।

কিন্তু আবহাওয়া ব্যাপক খারাপ হওয়ায় ভারী বৃষ্টিপাতের জেরে দৃশ্যমানতা একেবারেই কমে গিয়েছিল।  বিমানটি অবতরণের আগে দু'বার আকাশে চক্কর কাটে। কিন্তু সব চেষ্টার পরেও দুর্ঘটনার কবলে পড়েছে বিমানটি। অভিজ্ঞ পাইলট অনেক চেষ্টা করেও দুর্ঘটনা ঠেকাতে ব্যর্থ হয়েছেন।

তবে সৌভাগ্যের বিষয়, বিমানটি দু'টুকরো হয়ে গেলেও সেটিতে বিস্ফোরণ ঘটেনি। যার জেরে বহু যাত্রীর প্রাণ বেঁচে গিয়েছে বলে বিশেষজ্ঞদের দাবী। সূত্রের খবর, বিমানটিতে ছিলেন ১৮৪ জন যাত্রী ও পাইলট এবং কেবিন ক্রু মিলিয়ে ৭ জন।

এই দুর্ঘটনায় এখন পর্যন্ত দুই পাইলট সহ ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এছাড়াও ১৫ যাত্রীর অবস্থা যথেষ্টই খারাপ বলে জানা গেছে। বাকী যাত্রীরা বিপদ মুক্ত বলে জানানো হয়েছে। অসামরিক বিমান পরিবহন  মন্ত্রী হরদীপ সিং পুরী ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছেন। তদন্তকারী দলও ঘটনা খতিয়ে দেখছেন।

অভিজ্ঞ পাইলটরা জানিয়েছেন, ডিজিটাল ডেটা বক্স ও ব্ল্যাক বক্সে একাধিক প্যারামিটার রয়েছে। যেগুলির তথ্য চুলচেরা বিশ্লেষণ করে তবেই বোঝা যাবে ঠিক কি ঘটেছিল ঘটনার সময়। এই ডেটা বিশ্লেষন করে আগামী দিনে এই ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় তার জন্যও সব রকম চেষ্টা হবে বলে জানিয়েছেন তাঁরা।  

#newzbangla #BengaliNews #PlaneCrashLanding #নিউজবাংলা #newsbangla #Kerala #AirIndiaFlightCrash

No comments