Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আবারও বদল রাজ্যের সাপ্তাহিক লকডাউনের সূচী, জেনে নিন ঠিক কোন কোন দিন থাকবেন গৃহবন্দী !

নিউজবাংলা ডেস্ক, কলকাতা :আবারও সাপ্তাহিক লকডাউনের তালিকায় বদল আনল রাজ্য সরকার। বিভিন্ন সম্প্রদায়ের আচার অনুষ্ঠান সহ স্থানীয় কিছু উৎসবের কথা মাথায় রেখেই এই সূচীতে বদল আনা হয়েছে বলে সোমবার রাজ্য সরকারের তরফে জানিয়ে দেওয়া হয়েছে।এবার…


নিউজবাংলা ডেস্ক, কলকাতা : আবারও সাপ্তাহিক লকডাউনের তালিকায় বদল আনল রাজ্য সরকার। বিভিন্ন সম্প্রদায়ের আচার অনুষ্ঠান সহ স্থানীয় কিছু উৎসবের কথা মাথায় রেখেই এই সূচীতে বদল আনা হয়েছে বলে সোমবার রাজ্য সরকারের তরফে জানিয়ে দেওয়া হয়েছে।

এবার যে নতুন সূচীতে রাজ্যে পূর্ণ লকডাউন হচ্ছে সেগুলি হল ৫ (বুধবার), ৮ (শনিবার), ২০ (বৃহস্পতিবার), ২১ (শুক্রবার), ২৭ (বৃহস্পতিবার), ২৮ (শুক্রবার) এবং ৩১ (সোমবার)। এই দিনগুলিতে বিশেষ কিছু ক্ষেত্র ছাড়া সবাইকেই লকডাউনের দিন গৃহবন্দী রাখতে হবে।

এর আগে দু'বার রাজ্যে পূর্ণ সাপ্তাহিক লকডাউনের ঘোষণা হয়েছে। প্রথমবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী সাপ্তাহিক লকডাউনের দিন ঘোষণা করেন। পরে সেই সূচীতে বদল এনে নতুন তালিকা দেওয়া হয়। এবার সোমবার পুনরায় নতুন করে সাপ্তাহিক লকডাউনের তালিকা প্রকাশিত হয়েছে।


৩০ জুলাই প্রথমবার ঘোষিত লকডাউনের দিনগুলি ছিল ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ এবং ৩১ আগস্ট। প্রথম দফায় মুখ্যমন্ত্রী ইচ্ছে প্রকাশ করে জানিয়েছিলেন, সপ্তাহের শনি ও রবিবার ছুটির দিন দেখেই লকডাউন করতে তিনি আগ্রহী।

তবে এই নিয়ে সরকারী ও বেসরকারী কর্মচারীদের একটা বড় অংশই প্রতিবাদে সরব হয়েছেন। তাঁদের দাবী, করোনা আবহেও তাঁদের প্রতিনিয়ত অফিসে যেতে হচ্ছে। সপ্তাহের শনি ও রবিবারই তাঁরা বাড়ির প্রয়োজনীয় কাজ সারার সুযোগ পান।

এরপরেই নতুন লকডাউনের সূচী সামনে এল। গোটা আগস্ট মাস জুড়ে মোট ৭ দিন পূর্ণ লকডাউন হচ্ছে। যার মধ্যে কোনও রবিবার নেই, রয়েছে একটি মাত্র শনিবার।

#newzbangla #BengaliNews #WestBengalLockdown #নিউজবাংলা #newsbangla #KolkataNews #ByweeklyLockdownList


No comments