Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

করোনা সংক্রমণে দেশের সপ্তম স্থানে বাংলা, রাজ্যে করোনা আক্রান্ত ছাড়াল ১ লাখ ৫৬ হাজার !

 


নিউজবাংলা ডেস্ক : রাজ্যে করোনা রোগে সুস্থতার হার ছাড়াল ৮১.৪২%। গত ২৪ ঘন্টায় নতুন করে প্রায় ৩,০০৫ জন আক্রান্ত হওয়ায় এ পর্যন্ত গোটা রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১,৫৬,৭৬৬ জন। তবে সুস্থতার হারেও যথেষ্ট গতি এসেছে রাজ্যে।

এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে ২৫,৯৯৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১,২৭,৬৪৪ জন। রাজ্যের স্বাস্থ্য দফতরের জারি করা মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে এখন পর্যন্ত গোটা রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১৭,৫৮,৭২৮ জনের।

যার মধ্যে শুধুমাত্র ২৯ আগষ্ট টেস্ট হয়েছে ৪৩,২৩২ জনের। যাদের নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে ৮.৭০% মানুষের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে বলে বুলেটিনে জানানো হয়েছে।

এরই মাঝে কেন্দ্রের তরফে ঘোষণা হয়েছে লকডাউন ৪-এর গাইডলাইন। আগামী ১লা সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই লকডাউন ৪ জারি থাকবে। এই সময় কোনও রাজ্য আলাদা করে লকডাউন ঘোষণা করতে পারবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪,৬৩,৯৭২ জন, যার মধ্যে গত ২৪ ঘন্টায় দেশজুড়ে রেকর্ড প্রায় ৭৭,২৬৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। আর করোনার জেরে দেশে মৃত্যু হয়েছে ৬২,৫৫০ জনের, এর মধ্যে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১,০৫৭ জনের।

এই মুহূর্তে দেশের মধ্যে করোনা আক্রান্তের হিসেবে প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। যেখানে করোনা আক্রান্ত ৭,৪৭,৯৯৫ জন মৃত্যু হয়েছে ২৩,৭৭৫ জন। দ্বিতীয় স্থানে তামিলনাড়ু (আক্রান্ত ৪,১৫,৫৯০ জন, মৃত ৭,১৩৭ জন)। এরপর ক্রমান্বয়ে রয়েছে ৩. অন্ধ্রপ্রদেশ (আক্রান্ত ৪,১৪,১৬৪ জন, মৃত ৩,৭৯৬ জন)। ৪. কর্ণাটক (আক্রান্ত ৩,১৮,৭৫২ জন, মৃত ৫,৩৬৮ জন)। ৫. উত্তরপ্রদেশ (আক্রান্ত ২,১৩,৮২৪ জন, মৃত ৩,২৯৪ জন)। ৬. দিল্লী (আক্রান্ত ১,৬৯,৪১২ জন, মৃত ৪,৩৮৯ জন)।

সপ্তম স্থানে পশ্চিমবঙ্গ (আক্রান্ত ১,৫৩,৭৫৪ জন, মৃত ৩,০৭৩), অষ্টম স্থানে বিহার (আক্রান্ত ১,৩১,০৫৭ জন, মৃত ৫৫৮ জন), নবম স্থানে তেলেঙ্গানা (আক্রান্ত ১,২০,১৬৬ জন, মৃত ৮০৮ জন) এবং দশম স্থানে আসাম (আক্রান্ত ১,০১,৩৬৭ জন, মৃত ২৮৬ জন)।

অন্যদিকে বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,৪৭,৭৬,৭৮৮ জন, মৃত্যু হয়েছে ৮,৩৭,৯৭৯ জন আর সুস্থ হয়েছেন ১,৬২,২৭,৮৫১ জন। প্রতি মিলিয়ন জনসংখ্যায় করোনা আক্রান্তের সংখ্যা ৩.১৮৬ জন বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বুলেটিনে জানানো হয়েছে।

 #NewzBangla #BengaliNews #Lockdown #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #BengalLockdown #Unlock4 #FightAgainstCovid19 #Covid19

No comments