Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

হৃদযন্ত্রে ফুটো নিয়ে ভর্তি শিশুর মৃত্যু ঘিরে হাসপাতালের বিরুদ্ধে চূড়ান্ত গাফিলতির অভিযোগ খাস কলকাতায় !

 

নিউজ বাংলা, কলকাতা : হৃদযন্ত্রে ফুটো নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া এক শিশুর মৃত্যুর পর হাসপাতালের বিরুদ্ধে উঠছে একের পর এক অভিযোগ। সেই সঙ্গে হাসপাতালে পাহাড়সম বিলের চেহারা নিয়ে উঠছে প্রশ্ন। বকেয়া বিল না মেটালে ছোট্ট শিশুর দেহ পরিবারের হাতে তুলে দিতেও নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ। ঘটনায় অভিযোগের তীর এবার বাগুইআটির এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে।

আনন্দপুরের নোনাডাঙার বাসিন্দা নিশা চক্রবর্তী এবং কৌশিক চক্রবর্তী। গত জুনেই তাদের সংসারে এসেছিলো নতুন অতিথি। কিন্তু জন্মের পর থেকে শিশুটির হৃদযন্ত্রে ফুটো থাকায় তাকে চিকিৎসার জন্য বাগুইআটির এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। দম্পতির অভিযোগ, সেখানে ভর্তির পর শিশুর কোনো চিকিৎসা করা হয়নি। উলটে হাতে পেয়েছেন সাড়ে তিন লক্ষ টাকার বিল।

সেই বিল মেটানোর পরেও চিকিৎসার বিষয়ে নতুন কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। সেই কথা হাসপাতাল কর্তৃপক্ষকে জানাতে গেলে রীতিমতো হুঙ্কারের সুর কর্তৃপক্ষের গলায়। এরপরেই আবারো এক বিল পৌঁছায় তাদের হাতে।

প্রায় সাড়ে ছয়লক্ষের বিল এবার ধরানো হয় তাদের। সেইসাথে এই বিল মেটানোর চাপ দিয়ে হুমকি দেওয়া হয় হাসপাতালের তরফে। এরপরেই বৃহস্পতিবার সকালে শিশুটির মৃত্যুর খবর পায় পরিবারের লোকজন।

খবর পেয়ে হাসপাতালে পৌঁছানোর পর শুরু হয় ফের বিল নিয়ে দ্বন্দ্ব। হাসপাতাল থেকে সাফ জানিয়ে দেওয়া হয় বকেয়া শোধ না হলে শিশুর দেহ নিয়ে যেতে পারবেনা পরিবার। অবশেষে দীর্ঘ বচসার পরে কুড়ি হাজার টাকা নিয়ে দেহ ছেড়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

পরিবারের আরও অভিযোগ, হাসপাতালে শিশু ভর্তি থাকাকালীন বিল সময়মতো না মেটালে শিশুর জন্য ভালো হবেনা বলেও হুমকি দেওয়া হয়েছিল হাসপাতালের তরফে। যদিও এই বিষয় নিয়ে সংশ্লিষ্ট বেসরকারি হাসপাতালের তরফে এখনো কোনো মত প্রকাশ করা হয়নি।

#newzbangla #BengaliNews #KolkataNews #নিউজবাংলা #newsbangla #BengalUpdate

 

No comments