Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আচমকাই বিতর্কের কেন্দ্রে ফেসবুক, দিনভর .সরগরম ভারতের রাজনীতি !

 

নিউজবাংলা ডেস্ক : ভারতের মতো বিশাল বাজারে আধিপত্য কায়েম রাখতে ফেসবুক কি বিজেপিকে তোষণ করে চলেছে? সম্প্রতি মার্কিন সংবাদ মাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত একটি বিতর্কিত সংবাদ নিয়েই আলোড়ন পড়ে গিয়েছে এদেশের নেট দুনিয়ায়।

কংগ্রেসের প্রাক্তন সর্বভারতীয় সভাপতি তথা সাংসদ রাহুল গান্ধী সেই বিতর্কিত সংবাদটি ট্যুইট করে ফেসবুকের বিরুদ্ধে ঘোরতর অভিযোগ তুলে সরব হয়েছেন। তাঁর দাবী, ভারতে বাজার ধরে রাখতে ফেসবুক বিজেপি ও আরএসএস'কে তোষণ করে চলেছে।

বিতর্কিত সংবাদে দাবী করা হয়েছে, ফেসবুকের নীতি রূপায়নের দায়িত্বে থাকা আঁখি দাস বিজেপি নেতাদের বিরুদ্ধে "বিদ্বেষ রোধ আইন" প্রয়োগে বাধা দিয়েছেন। ইতিমধ্যে আঁখি দাস-এর বিরুদ্ধে চন্ডীগড়ে মামলা দায়ের হয়েছে বলে সূত্রের খবর।

পাল্টা মামলা করেছেন আঁখি দাস'ও। তাঁকে খুনের হুমকি দিয়ে দেওয়া হচ্ছে বলে দিল্লী পুলিশে লিখিত অভিযোগ জানিয়েছেন তিনি। ৮ জনের বিরুদ্ধে তিনি নির্দিষ্ট অভিযোগ দায়ের করেছেন বলে খবর। সেই সঙ্গে সংস্থার গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা কর্মীর হয়ে মুখ খুলেছেন ফেসবুক ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজিং ডিরেক্টর অজিত মোহন।

তাঁর দাবী, ফেসবুক তার কাজে পুরোপুরি স্বচ্ছতা বজায় রেখেই চলছে। দল, মত নির্বিশেষে কাওকে দেখে ফেসবুক তাঁদের নীতি প্রণয়ন করে না। "বিদ্বেষ বিরোধী আইন" মেনে সমস্ত বিতর্কিত পোষ্টগুলিকেই নিষিদ্ধ করে দেওয়া হয় বলে দাবী ফেসবুকের।

তথ্যসূত্র - এইসময় 

#newzbangla #BengaliNews #TechnicalNews #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #Facebook

No comments