Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

Breaking : কেরালায় ল্যান্ডিংয়ের পরেই খাদে ছিটকে পড়ে দু'টুকরো দুবাই ফেরৎ এয়ার ইন্ডিয়ার বিমান !

 

নিউজবাংলা ডেস্ক : দুবাই থেকে কেরালার কালিকট বিমান বন্দরে নামার সময় বড়সড় দুর্ঘটনার মুখে পড়ল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। শুক্রবার সন্ধ্যে ৭.৪০টা নাগাদ বিমানটি রানওয়ে ছোঁয়ার পরেই দুর্ঘটনার কবলে পড়ে বলে জানা গেছে।

এই বিমানে যাত্রী, কেবিন ক্রু ও পাইলট মিলিয়ে ১৯১ জন ছিল বলে জানা গেছে। এর মধ্যে দুই পাইলট, ৪ কেবিন ক্রু ছিলেন। ভারী বৃষ্টিপাতের চলার ফলে ২০০০ মিটারের ভিজিবিলিটি ছিল। এমন পরিস্থিতিতে বিমানটি রানওয়ে ছোঁয়ার পরেই প্রচন্ড গতিতে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের প্রায় ৩০ ফুট নীচে ছিটকে পড়ে।

এর জেরে বিমানটি দু'টুকরো হয়ে যায়। বিমানের সামনের অংশ সব থেকে বেশী ক্ষতিগ্রস্ত হয়। এই দুর্ঘটনার জেরে বিমানের প্রমূখ পাইলটের মৃত্যু হয়েছে। এছাড়াও কো-পাইলট গুরুতর জখম হয়েছে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এছাড়াও এই দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। সেই সঙ্গে প্রায় ২০ থেকে ৩০ জন গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও বিমানের অধিকাংশ যাত্রী অল্পবিস্তর চোট পেয়েছেন।

এই ঘটনার পরেই গোটা পরিস্থিতির জন্য তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ। ডিজিসিএ'র চেয়ারম্যান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, সমস্ত যাত্রীদেরই উদ্ধার করে হাসপাতালে দ্রুত পাঠানোর চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি। 

#newzbangla #BengaliNews #KalikotNews #নিউজবাংলা #newsbangla #AirIndiaFlightCrash

No comments