Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আমফান দুর্নীতি নিয়ে রাজ্য সড়ক অবরোধ পটাশপুরে, পুলিশ-জনতা খন্ডযুদ্ধ এলাকায় !

নিউজ বাংলা, পূর্ব মেদিনীপুর : রাজ্যে আমফান পরবর্তীতে ক্ষয়ক্ষতির পরিমান দেখেই সবাইকে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। কিন্তু সর্বত্রই এই আমফান দুর্নীতির ছাপ এখন তৃণমূল শিবির থেকে রাজ্য সরকারের সার্টিফিকেটে কল…

নিউজ বাংলা, পূর্ব মেদিনীপুর : রাজ্যে আমফান পরবর্তীতে ক্ষয়ক্ষতির পরিমান দেখেই সবাইকে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। কিন্তু সর্বত্রই এই আমফান দুর্নীতির ছাপ এখন তৃণমূল শিবির থেকে রাজ্য সরকারের সার্টিফিকেটে কলঙ্ক বলে কটাক্ষ করেছেন বিরোধী শিবিরগুলি।

পূর্ব মেদিনীপুরের পটাশপুরে আমফান ক্ষতিগ্রস্থরা কেন টাকা পেলেন না সেই আওয়াজেই রাজ্য সড়ক অবরোধ করল স্থানীয় মানুষজন। আমফান ক্ষতিপূরণ এবং স্বজনপোষনের তকমাকে মূল হাতিয়ার করেই পটাশপুর ১ নম্বর ব্লকের মতিরামপুর এলাকায় এদিন রাস্তা অবরোধ করলেন গ্রামবাসীরা।

খবর পেয়ে ঘটনাস্থলে যান পটাশপুর ২ নম্বর ব্লকের পঞ্চায়েত সভাপতি চন্দন সাউ। সেখানে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন চন্দনবাবু। এলাকায় পরিস্থিতি স্বাভাবিক করতে এগরা এসডিপিও সেক আখতার আলি বিশাল পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছন। সেখানেই পুলিশ-জনতা খন্ড যুদ্ধ বাধলে অবশেষে লাঠিচার্জ করতে বাধ্য হয় পুলিশ।

ঘটনায় জখম হয়েছেন পুলিশ এবং এলাকাবাসীদের বেশ কয়েকজন। বিক্ষোভকারীদের দাবী, এলাকায় যাদের পারিবারিক অবস্থা ভালো তাদের কাছেই সাহায্য পৌঁছে দেওয়া হয়েছে। প্রকৃত ক্ষতিগ্রস্থ কেউ টাকা পাননি।

সবটাই স্বজনপোষণ করে কাজ চলছে এলাকাতে। এলাকা জুড়ে ক্ষতিগ্রস্থদের তালিকা রয়েছে পঞ্চায়েতের কাছে কিন্তু কেউ সেই অনুদান পাননি বলেই অভিযোগ চন্দন সাউয়ের দিকে। যাদের প্রকৃত ক্ষয়ক্ষতি কিছুই হয়নি, পাকা বাড়ি আছে অথচ তারা অনুদান পেয়েছেন অবিলম্বে তাদের সেই টাকা ফেরত দিতে হবে নাহলে বৃহত্তর কর্মসূচীতে যোগ দেবেন তারা, এমনটাই জানানো হয়েছে।

যদিও এই অভিযোগ সর্বৈব মিথ্যা এবং বিজেপি ও সিপিএমের উস্কানিমূলক মদতেই এই কাজ করছেন এলাকাবাসীরা এমনটাই জানান পটাশপুর ২ ব্লকের পঞ্চায়েত সভাপতি চন্দন সাউ।




No comments