Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বাজারে আসছে বিশেষ স্যানিটাইজ পেন-চাবিকাঠি, হাত ফেরৎ সংক্রমণের ভয় থেকে মিলবে মুক্তি !

নিউজ বাংলা ডেস্ক : বারেবারে হাত বদল হয় কলম, চাবিকাঠি। কিন্তু সবসময় কি সেগুলো নিয়ে হাত স্যানিটাইজ সম্ভব? এবার নতুন এক উদ্ভাবন করেছেন লখনউ-এর মেডিশিল্ড হেলথকেয়ারের ম্যানেজিং ডিরেক্টর ডঃ ফারহাজ হাসান।তাঁর দাবী, এই সংস্থা এমন এক কলম …

নিউজ বাংলা ডেস্ক : বারেবারে হাত বদল হয় কলম, চাবিকাঠি। কিন্তু সবসময় কি সেগুলো নিয়ে হাত স্যানিটাইজ সম্ভব? এবার নতুন এক উদ্ভাবন করেছেন লখনউ-এর মেডিশিল্ড হেলথকেয়ারের ম্যানেজিং ডিরেক্টর ডঃ ফারহাজ হাসান

তাঁর দাবী, এই সংস্থা এমন এক কলম আর চাবিকাঠি তৈরি করেছেন যা নিজে থেকেই স্যানিটাইজ হয়ে যায়। এগুলো বারবার হাত বদল হলেও কোনও দুশ্চিন্তার বিষয় থাকবে না বলেই দাবী তাঁর।

ফারহাজ জানান,  প্রতিমুহূর্তে ছোট ছোট কাজের সময় হাত স্যানিটাইজ করা সম্ভব হয় না। তাই বিকল্প কিছু করার ভাবনা ছিল তাঁর। সেই ভাবনা থেকেই এমন অভিনব স্যানিটাইজার পেন, চাবি তৈরির পরিকল্পনা করেছেন তাঁরা।

এর ফলে অফিস কর্মী থেকে স্কুল পড়ুয়া সবাই নিজেদের হাত বারবার স্যানিটাইজ করা থেকে মুক্তি পাবেন। বারবার হাত ধোয়ার কথাও আর ভাবতে হচ্ছে না। আসলে করোনার প্রকোপে দৈনন্দিন জীবনে স্যানিটাইজার এখন অপরিহার্য বস্তু।

যেকোনো জায়গায় হাত ফেরত জিনিসপত্র নিয়ে বারবার স্যানিটাইজ করতে হচ্ছে। কিন্তু সব ক্ষেত্রে সত্যিই কি স্যানিটাইজার বারবার ব্যবহার করতে পারছেন ? এবার নতুন উদ্ভাবন এই বিশেষ স্যানিটাইজ কলম বা চাবিকাঠি বাজারে এলে সাধারণের ক্ষেত্রে অনেকটাই সুবিধে হবে বলেই মত ওই সংস্থার।

#newzbangla #FightAgainstCovid19 #bengalinews #নিউজবাংলা #newsbangla #Covid19India

No comments