Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

থার্মাল স্ক্রিনিংয়ে অভাবনীয় স্মার্ট হেলমেট, মিনিটে ২০০ জনের তাপমাত্রার সফল পরীক্ষা !

নিউজ বাংলা, ডেস্ক : দেশে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে করোনার সংক্রমণ। সংক্রমনের তালিকায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। যার মধ্যে মুম্বাইয়ের অবস্থা অত্যন্ত করুণ দশায় পরিণত হয়েছে। সেখানেই সংক্রমনের দ্রুত হদিশ পাওয়ার জন্য শুরু হয়েছে &#…

নিউজ বাংলা, ডেস্ক : দেশে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে করোনার সংক্রমণ। সংক্রমনের তালিকায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। যার মধ্যে মুম্বাইয়ের অবস্থা অত্যন্ত করুণ দশায় পরিণত হয়েছে। সেখানেই সংক্রমনের দ্রুত হদিশ পাওয়ার জন্য শুরু হয়েছে 'মিশন জিরো'।

কি এই 'মিশন জিরো'? জানা যাচ্ছে, একটি স্মার্ট হেলমেটকে কাজে লাগিয়ে মাত্র ১ মিনিটেই ২০০ জনের শরীরের তাপমাত্রা বা থার্মাল স্ক্রিনিং করা সম্ভব হচ্ছে। স্মার্ট হেলমেটে থাকা দুটি ক্যামেরার একটির মাধ্যমে থার্মাল স্ক্রীনিং এবং অপরটির মাধ্যমে ভিডিও রেকর্ডিং করা হয়।

বৃহনমুম্বাই কর্পোরেশন বা বিএমসির উদ্যোগে শুরু হয়েছে এই মিশন। মুম্বাইয়ের এক স্বেচ্ছাসেবী সংগঠন এবং বিএমসির যৌথ উদ্যোগে কর্মীরা বাড়িতে বাড়িতে গিয়ে এই পরীক্ষা করছেন। এই স্মার্ট হেলমেট এর সাথে রয়েছে একটি স্মার্ট রিস্টওয়াচ।

সামনে থাকা ব্যক্তির থার্মাল স্ক্রিনিংয়ের পর ব্যক্তির শরীরের তাপমাত্রা সহ বাকি তথ্য উঠে আসবে স্মার্ট ওয়াচে। একক সময়ে স্মার্ট হেলমেটটি সর্বোচ্চ ৬৪ জিবি পর্যন্ত তথ্য সংগ্রহ করতে পারে। এই হেলমেটের মূল্য ৬ লক্ষ টাকা। ইতিমধ্যেই এই হেলমেটটি মুম্বাই এবং পুনে প্রশাসনের কাছে দুটি করে রয়েছে।

#newzbangla #bengalinews #নিউজবাংলা #nationalnews #newsbangla


No comments