Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

সংকটে "পাবজি", চিনা যোগে বন্ধ হওয়ার পথে আরও ২৭৫টি অ্যাপ !

নিউজ বাংলা ডেস্ক: এবার আশংকার কালো মেঘ ঘনাচ্ছে জনপ্রিয়তার শীর্ষে থাকা "পাবজি" গেম-এর ওপর। চিনা যোগে বন্ধ হতে পারে এই গেম। শুধু তাই নয়, এরই সঙ্গে আরও প্রায় ২৭৫টি অ্যাপের মাথার ওপরেও ঝুলছে অনিশ্চয়তার ছায়া।প্রসঙ্গতঃ সীমান্…

নিউজ বাংলা ডেস্ক : এবার আশংকার কালো মেঘ ঘনাচ্ছে জনপ্রিয়তার শীর্ষে থাকা "পাবজি" গেম-এর ওপর। চিনা যোগে বন্ধ হতে পারে এই গেম। শুধু তাই নয়, এরই সঙ্গে আরও প্রায় ২৭৫টি অ্যাপের মাথার ওপরেও ঝুলছে অনিশ্চয়তার ছায়া।

প্রসঙ্গতঃ সীমান্তে লালফৌজের সাথে সংঘর্ষে ২০ জন ভারতীয় জওয়ান শহীদ হওয়ার পর থেকেই শুরু হয় কেন্দ্রীয় সরকারের ডিজিটাল স্ট্রাইক। নিষিদ্ধ করা হয় ৫৯টি অত্যন্ত জনপ্রিয় চীনা অ্যাপ। এবার আরও সতর্কতার কথা ভেবেই ২৭৫টি অ্যাপ নিষিদ্ধ করতে পারে নয়াদিল্লী।

জনপ্রিয় মোবাইল গেম লুডো ওয়ার্ল্ড, পাবজি এই নিষিদ্ধ তালিকায় রয়েছে বলেই খবর। দেশের সার্বভৌমত্ব এবং নিরাপত্তার বিষয়ে কোনো ঝুঁকি থাকছে কিনা তা খতিয়ে দেখে অ্যাপ ব্যান করার সিদ্ধান্ত নেবে সরকার।

সূত্রের খবর, চিনে রয়েছে এমন কোনো কোম্পানীর সার্ভার গুলিকেই নিষিদ্ধ করার তোড়জোড় চলছে। জনপ্রিয় মোবাইল গেম পাবজি চিনের সংস্থা টেনসেন্টের দ্বারা পরিচালিত। তাই সন্দেহের তালিকায় থাকছে এই গেম।

পাশাপাশি জিলি, আলি এক্সপ্রেস, রেসো, ইউলাইকের মত একাধিক অ্যাপ তালিকাভুক্ত করা হয়েছে। সরকার সূত্রে জানা গিয়েছে, অ্যাপগুলি পরীক্ষার মাধ্যমে দেখা হবে ব্যবহারকারী এবং দেশের তথ্য সুরক্ষার বিষয়ে কতটা নিরাপদ।

তথ্য সুরক্ষা এবং গোপনীয়তার ক্ষেত্রে কোনো আইন ভঙ্গ করছে কিনা! তারপরেই মিলবে ফলাফল। সুরক্ষিত হলে ব্যান না করাও হতে পারে। মূলত এই অ্যাপগুলির উৎস খুঁজে তারপরেই সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবছে কেন্দ্রীয় সরকার।

এখনও পর্যন্ত সেই চূড়ান্ত অ্যাপের তালিকা প্রকাশ করা হয়নি। তবে এইবারের তালিকার পাশাপাশি অ্যাপ ব্যবহারের নির্দেশিকা প্রকাশ করবে কেন্দ্র। যেখানে অ্যাপ ব্যবহারের সতর্কীকরণ থেকে কি করা উচিত এবং কোনটা উচিত নয় সেই তথ্যই থাকবে। ভারত সরকারের এই নির্দেশিকা সবাইকেই মানতে হবে। নিয়ম বহিৰ্ভূত কোনো কাজে অ্যাপ নিষিদ্ধ করা হবে।

#newzbangla #SouthBengal #TechNews #bengalinews #নিউজবাংলা #newsbangla #PUBG #MobileAppBanInIndia



No comments