Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

সাপ্তাহিক লকডাউনের দ্বিতীয় দিন, সাতসকালে বাগুইআটিতে গ্রেফতার ১২ !

নিউজবাংলা, কলকাতা : আজ শনিবার এই রাজ্যের সাপ্তাহিক লকডাউনের দ্বিতীয় দিন। গোটা রাজ্যে লকডাউন কার্যকরী করতে ব্যাপক তৎপরতা চালাচ্ছে পুলিশ প্রশাসন।বিশেষতঃ রাজ্যের মধ্যে যে জায়গায় সব থেকে বেশী করোনা আক্রান্ত হয়েছেন এবং তার জেরে মৃত্যু…

নিউজবাংলা, কলকাতা :  আজ শনিবার এই রাজ্যের সাপ্তাহিক লকডাউনের দ্বিতীয় দিন। গোটা রাজ্যে লকডাউন কার্যকরী করতে ব্যাপক তৎপরতা চালাচ্ছে পুলিশ প্রশাসন।

বিশেষতঃ রাজ্যের মধ্যে যে জায়গায় সব থেকে বেশী করোনা আক্রান্ত হয়েছেন এবং তার জেরে মৃত্যু হয়েছে তা হল রাজধানী কলকাতা। তাই কলকাতাতেই লকডাউনকে কড়া হাতে লাগু করতে পুলিশের তৎপরতা যথেষ্ট নজর কাড়ছে।

পুলিশ সূত্রে খবর, শনিবার সকালে শুধুমাত্র বাগুইআটি এলাকাতেই লকডাউন উপেক্ষা করে রাস্তায় আসা ১২ জনকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশের দাবী, ধৃতরা কেউই বাড়ির বাইরে বেরনোর মতো অতিপ্রয়োজনীয় কারণ দেখাতে ব্যর্থ হয়েছেন।

একই চিত্র কলকাতার অন্যপ্রান্তগুলোতেও। শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে বসেছে পুলিশ পিকেট। প্রতিটি গাড়ি, বাইক, বা অন্যান্য পথচারীকে রাস্তায় বেরনোর সঠিক কারণ দেখাতে হচ্ছে। তা না হলেই হয় তাঁদের বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে।

প্রসঙ্গতঃ গত বৃহস্পতিবার সপ্তাহের প্রথম লকডাউনের দিন গোটা কলকাতা শহর জুড়ে বহু ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়েছে যারা অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ ছাড়াই রাস্তায় বেরিয়েছিলেন। এছাড়াও রাজ্যের বিভিন্ন প্রান্তেও নরমে গরমে লকডাউনে ব্যবস্থা নিয়েছে পুলিশ।

এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ছাড়িয়েছে বলে জানা গেছে। এই মুহূর্তে গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ৩৬ হাজার ৮৬১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৪৮ হাজার ৯১৬ জন।

শেষ ২৪ ঘন্টায় গোটা দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৫৭ জনের। সেই হিসেবে দেশের মোট করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ৩৫৮ জন। তবে খুশির খবর, গোটা দেশে সুস্থ হয়েছেন প্রায় ৮ লক্ষ ৪৯ হাজার ৪০০ জন।

অন্যদিকে গোটা বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ২ লক্ষ ৩২ হাজার ৩৪৭ জন। এই হিসেবে বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫৬ লক্ষ ৬৭ হাজার ৪৬১ জন। আর সুস্থ হয়েছেন প্রায় ৮৯ লক্ষ ৮৪ হাজার মানুষ।

#newzbangla #LockDown #Covid19 #bengalinews #নিউজবাংলা #nationalnews #newsbangla #FightingAgainstCovid19 #WestBengalLockDown #WeeklyLockdown

No comments