Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

স্বপ্নের যাত্রাপথে মাঝআকাশে জ্বালানি ভরল রাফাল, ভারতীয় বায়ুসেনা ঘাঁটিতে যোগ আগামীকাল !

নিউজ বাংলা ডেস্ক: সব জল্পনা কাটিয়ে ফ্রান্সের মাটি ছেড়ে ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছে পাঁচটি রাফাল। এই অত্যাধুনিক যুদ্ধবিমানগুলি গত সোমবার ফ্রান্স থেকে রওনা দিয়েছে।সামরিক শক্তি বৃদ্ধিতে এবং সীমান্তে পেশিশক্তি বাড়াতে এবার ভারতের হাত…

নিউজ বাংলা ডেস্ক : সব জল্পনা কাটিয়ে ফ্রান্সের মাটি ছেড়ে ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছে পাঁচটি রাফাল। এই অত্যাধুনিক যুদ্ধবিমানগুলি গত সোমবার ফ্রান্স থেকে রওনা দিয়েছে।সামরিক শক্তি বৃদ্ধিতে এবং সীমান্তে পেশিশক্তি বাড়াতে এবার ভারতের হাতে মোক্ষম দাওয়াই বলেই জানাচ্ছেন আন্তর্জাতিক কূটনৈতিক মহল।

একদিকে লাদাখ অন্যদিকে কাশ্মীর। দুই দেশের ক্রমাগত সীমান্ত লঙ্ঘন প্রক্রিয়া এবং উপত্যকা অঞ্চলে বাড়িয়ে চলা উত্তেজনার পারদে পাল্টা ভারতীয় সেনাও প্রস্তুত জবাব দেওয়ার জন্য। দেশের শত্রুদের মোকাবিলা করতে কোনোরকম রেয়াত নয় বলেই জানিয়েছে নয়াদিল্লী।

সেইমতো ভারতীয় সেনার হাতে একের পর এক অস্ত্রভাণ্ডার উঠে আসছে জলপথ, স্থলপথ এবং আকাশপথে চলছে তীক্ষ্ণ নজরদারি। চিনুক, আপ্যাচের মত হেলিকপ্টারের পর বহু প্রতীক্ষিত রাফাল যুদ্ধবিমান ভারতে নামতে চলেছে।

ফ্রান্সে ভারতীয় রাষ্ট্রদূত জাভেদ আশরাফ জানান, পাঁচটি রাফাল যুদ্ধবিমান বিউটি অ্যান্ড বিস্ট, দ্রুতগামী এবং অত্যন্ত কার্যকরী। নির্দিষ্ট সময়ে এই বিমান পাওয়ায় দাঁসোকে ধন্যবাদ জানাই। ৭০০০ কিমি যাত্রাপথে মাঝআকাশে ৩০ হাজার ফুট উপরে বিশেষ পদ্ধতিতে জ্বালানি ভরেছে বিমানগুলি ।

আগামী ২৯ জুলাই হরিয়ানার আম্বালায় ভারতীয় বায়ুসেনার বায়ুঘাটিতে অন্তর্ভুক্ত হবে যুদ্ধবিমানগুলি।  উল্লেখ্য, ২০১৬ তে ৫৯০০০ কোটি টাকার চুক্তি স্বাক্ষর হয়েছিল। বরাত দেওয়া ৩৬ টি রাফাল যুদ্ধবিমানের মধ্যে প্রথম এই পাঁচটি যুদ্ধবিমান হাতে পেল ভারত। আগামী ২০২১ এর মধ্যে বাকি রাফাল গুলি হাতে পাবে ভারত।

#newzbangla #IndianAirForce #TechNews #bengalinews #নিউজবাংলা #newsbangla #RafalFighterJet



No comments