Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

কারগিল বিজয় দিবসে ভারতীয় সেনা বাহিনীকে কুর্নিস প্রধানমন্ত্রী মোদীর : "আমাদের সশস্ত্র বাহিনীর বীরত্ব প্রত্যেক প্রজন্মকে অনুপ্রাণিত করে"

নিউজবাংলা ডেস্ক : রবিবার কারগিল যুদ্ধে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয়ের একবিংশতম বার্ষিকী উপলক্ষে সশস্ত্র বাহিনীকে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানান, ভারতের সেনাবাহিনীর বীরত্ব আমাদের পরবর্তী প্রজন্মকে অনুপ্…

নিউজবাংলা ডেস্ক : রবিবার কারগিল যুদ্ধে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয়ের একবিংশতম বার্ষিকী উপলক্ষে সশস্ত্র বাহিনীকে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানান, ভারতের সেনাবাহিনীর বীরত্ব আমাদের পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করে চলেছে।

প্রসঙ্গতঃ ১৯৯৯ সালের ২৬ শে জুলাই ভারতীয় সেনারা পাকিস্তানি সেনাদের তাড়া করে পিছনে সরিয়ে দিলে কারগিল যুদ্ধের সূচনা হয়। সেই সময় পাকিস্তান নর্দান লাইট ইনফ্যান্ট্রির একটা বড় অংশ কার্গিলের শিখর দখল করে বসে যায়।

পাহাড়ের ওপর থেকে গুলি বর্ষণ করা পাকিস্তানি বাহিনীকে জব্দ করতে ভারতীয় সেনা বাহিনীর জওয়ানরা নিজেদের উৎসর্গ করে দেন। তবে চরম সাহসীকতা আর বীরত্বের লড়াইয়ে পাকিস্তানকে পিছু হটতে বাধ্য করে ভারতী বাহিনী।

তাই এই দিনটিকেই 'কারগিল বিজয় দিবস' হিসাবে পালন করা হয় গর্বের সাথে। প্রধানমন্ত্রী বলেন, "কারগিল বিজয় দিবস উপলক্ষে, আমরা আমাদের সশস্ত্র বাহিনীর সাহস এবং সংকল্পের কথা স্মরণ করি।“

“যারা ১৯৯৯ সালে অবিচলিতভাবে আমাদের জাতিকে রক্ষা করেছিল। তাদের বীরত্ব প্রজন্মকে অনুপ্রাণিত করে চলেছে," মোদী টুইট করে জানিয়েছেন, তিনি তাঁর মন কি বাতের ভাষণে এ বিষয়ে আরও বক্তব্য রাখবেন ।

প্রধানমন্ত্রী এই দিনটিকে #CurageInKargil হ্যাশট্যাগ ব্যবহার করেছেন।

#newzbangla #BangalNews #bengalinews #নিউজবাংলা #NationalNews #newsbangla #NarendraModi #CurageInKargil


No comments