Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

মুখ্যমন্ত্রীদের সঙ্গে নিয়েই বাংলা সহ তিন রাজ্যে নতুন করোনা পরীক্ষা কেন্দ্রের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী !

নিউজ বাংলা ডেস্ক : দেশের একাধিক রাজ্যে যে হারে বাড়ছে সংক্রমণের প্রকোপ সেক্ষেত্রে বেশি পরিমাণ টেস্টিং প্রয়োজন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সেই তত্ত্বের দিকে গুরুত্ব দিয়েই পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্রের তিন শহরে তৈরি করা …

নিউজ বাংলা ডেস্ক : দেশের একাধিক রাজ্যে যে হারে বাড়ছে সংক্রমণের প্রকোপ সেক্ষেত্রে বেশি পরিমাণ টেস্টিং প্রয়োজন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সেই তত্ত্বের দিকে গুরুত্ব দিয়েই পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্রের তিন শহরে তৈরি করা হয়েছে করোনা পরীক্ষা কেন্দ্র।

আইসিএমআরের তৈরী এই সবকটি ল্যাবে করোনা পরীক্ষার সংখ্যা আরো বাড়বে বলে আশা করছে কেন্দ্র। কলকাতা, নয়ডা এবং মুম্বাইতে করোনা পরীক্ষার এই ল্যাব খোলা হয়েছে। সোমবার বিকেল সাড়ে চারটেয় ভিডিও কনফারেন্সের মাধ্যমেই এই পরীক্ষাকেন্দ্র গুলির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

উপস্থিত থাকবেন তিন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, উদ্ভব ঠাকরে এবং যোগী আদিত্যনাথ। উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের আধিকারিকরা। বাড়তি টেস্টিংয়ের ফলে সংক্রমিত ব্যক্তিকে দ্রুত চিহ্নিত করা এবং চিকিৎসা ব্যবস্থায় সুবিধে হবে বলে মত চিকিৎসা বিজ্ঞানীদের।

নয়ডার পরীক্ষাকেন্দ্রে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ক্যানসার প্রিভেনশন অ্যান্ড রিসার্চ, মুম্বইয়ের পরীক্ষাকেন্দ্রে ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন রিপ্রোডাক্টিভ হেল্থ এবং কলকাতার পরীক্ষাকেন্দ্রে ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এনট্যারিক ডিজিসেসে দশ হাজারেরও বেশি নমুনা একদিনে টেস্ট করা যাবে।

অত্যন্ত কম সময়ে পাওয়া যাবে রিপোর্ট। করোনা পরবর্তীতে এখানে হেপাটাইটিস বি ও সি, এইচআইভি, মাইকোব্যাকটেরিয়াম, টিউবারকিউলোসিস, ডেঙ্গু ইত্যাদির পরীক্ষাও করা হবে বলে জানা গিয়েছে।

#newzbangla #FightAgainstCovid19 #bengalinews #নিউজবাংলা #CovidTestingLab #newsbangla #Covid19India #PrimeMinister #NarendraModi


No comments