Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

অবসাদ গ্রাস করছে যুব সমাজকে, PUBG গেম ব্যান করল পাকিস্তান !

নিউজবাংলা ডেস্ক :প্লেয়ার আননোন'স ব্যাটেলগ্রাউন্ড (Player Unknown's Battlegrounds) বা সংক্ষেপে PUBG গেম এই মুহূর্তে গ্রাস করেছে যুব সমাজের একটা বড় অংশকে। বিভিন্ন বয়েসের ছেলে মেয়েরা এই গেমে চূড়ান্ত আসক্ত হয়ে উঠেছে। যার জেরে…


নিউজবাংলা ডেস্ক : প্লেয়ার আননোন'স ব্যাটেলগ্রাউন্ড (Player Unknown's Battlegrounds) বা সংক্ষেপে PUBG গেম এই মুহূর্তে গ্রাস করেছে যুব সমাজের একটা বড় অংশকে। বিভিন্ন বয়েসের ছেলে মেয়েরা এই গেমে চূড়ান্ত আসক্ত হয়ে উঠেছে। যার জেরে ঘটছে একাধিক মর্মান্তিক আত্মহত্যার ঘটনা।

এই অভিযোগেই শেষ পর্যন্ত এই PUBG গেম'কে পুরো দস্তুর বন্ধ করে দিল পাকিস্তান। এই বিষয়ে পাকিস্তান টেলিকম অথরিটি সম্প্রতি একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে বলা হয়েছে, একাধিক অভিযোগ এসেছে এই গেমটি সম্পর্কে। মানুষের মধ্যে একটা আসক্তি তৈরি করছে গেমটি। এই কারনে গেমটিকে অনলাইন প্লাটফর্মে এখনই ব্যান করে দেওয়া হচ্ছে।

এই গেমটি তৈরি করেছে দক্ষিণ কোরিয়া'র ভিডিও গেম প্রস্তুতকারী সংস্থা ব্লুহোল। গেমটি ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত জাপানি মুভি Battle Royale থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে। যেখানে একটি দ্বীপে প্রায় ১০০ জন প্যারাট্রুপার একটি দ্বীপে নেমে লড়াই করবে।  গেমটি অনলাইন প্ল্যাটফর্মে আসার পর খুব দ্রুত মোবাইল ইউজারের একটা অংশকে আসক্ত করে তোলে।

এই গেম খেলতে গিয়ে বহু ক্ষেত্রেই যুবসমাজের অবসাদগ্রস্ত হয়ে পড়ার খবর পাওয়া যায় বিশ্বজুড়ে। অনেক ক্ষেত্রেই এই গেমের খেলোয়াড়দের আত্মহত্যার ঘটনাও প্রকাশ্যে এসেছে। এমনই একাধিক অভিযোগে এই মুহূর্তে PUBG-এর বিরুদ্ধে মামলা চলছে পাকিস্তানের লাহোর হাইকোর্টে।

লাহোর হাইকোর্টের নির্দেশে এই গেম-এর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে তদন্তও চলছে। সবদিক খতিয়ে দেখেই পাকিস্তান টেলিকম অথরিটি জানিয়ে দিয়েছে, একাধিক অভিযোগের ভিত্তিতে গেমটিকে সেদেশে বন্ধ করে দেওয়া হচ্ছে।

তবে গেমটিকে সারাজীবনের জন্য ব্যান করা হবে কিনা সে বিষয়ে মতামত জানতে ১০ জুলাই পর্যন্ত সময়সীমা ধার্য করেছে পাক টেলিকম অথিরিটি। pubg@pta.gov.pk ইমেলে এই বিষয়ে মতামত পাঠাতে অনুরোধ জানিয়েছে মন্ত্রকটি।


No comments