Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আমফান ত্রাণে দুর্নীতির অভিযোগে নন্দীগ্রামে বহিষ্কার ২৫ তৃণমূল নেতা !

.নিউজবাংলা ডেস্ক : নন্দীগ্রামে আমফানের ত্রান বন্টনে ব্যাপক দুর্নীতির অভিযোগে গত কয়েক দিন ধরেই বিভিন্ন এলাকায় জোরদার বিক্ষোভে নেমেছেন স্থানীয় বাসিন্দারা। সেই ঘটনার তদন্তে নেমে প্রায় ২০০ নেতা কর্মীকে শো'কজ করে নন্দীগ্রাম ব্লক ত…

.

নিউজবাংলা ডেস্ক :  নন্দীগ্রামে আমফানের ত্রান বন্টনে ব্যাপক দুর্নীতির অভিযোগে গত কয়েক দিন ধরেই বিভিন্ন এলাকায় জোরদার বিক্ষোভে নেমেছেন স্থানীয় বাসিন্দারা। সেই ঘটনার তদন্তে নেমে প্রায় ২০০ নেতা কর্মীকে শো'কজ করে নন্দীগ্রাম ব্লক তৃণমূল নেতৃত্ব।

গত বৃহস্পতিবার এই নির্দেশ দেওয়ার পর থেকেই টাকা ফেরানোর তোড়জোড় শুরু হয় নন্দীগ্রাম জুড়ে। নন্দীগ্রাম ব্লক তৃণমূল সভাপতি মেঘনাথ পাল জানিয়েছেন চিঠি পেয়ে  ইতিমধ্যে প্রায় ৮৭ জন টাকা ফিরিয়েছেন। আরও ৫০ জন টাকা ফেরৎ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছেন। বাকীদেরও শীগগির টাকা ফেরৎ দিতে বলা হয়েছে।

বুধবার সেই শো'কজের জবাবের ওপর আলোচনায় বসেন নন্দীগ্রামের তৃণমূলের নেতৃত্বরা। দীর্ঘ আলোচনার পর অবশেষে ২৫ জন তৃণমূল নেতার বিরুদ্ধে সাধারণ মানুষের হাতে ত্রান পৌঁছে দেওয়ার পরিবর্তে স্বজন পোষণের অভিযোগ প্রমাণিত হয়েছে।

তাই তাঁদের দল থেকে বহিষ্কারের কথা ঘোষণা করা হয়েছে। এদের মধ্যে ৩ জন পঞ্চায়েত সমিতির সদস্য, ১০ জন গ্রাম পঞ্চায়েত সদস্য এবং ১১ জন দলের বিভিন্ন স্তরের নেতৃত্বস্থানীয়রা রয়েছেন বলে জানা গেছে।

যার মধ্যে নন্দীগ্রাম ১ গ্রাম পঞ্চায়েত এলাকায় বহিষ্কৃত নেতা ১২ জন, যার মধ্যে ৩ জন পঞ্চায়েত সদস্য এবং ৯ জন নেতৃত্ব, ৩নং গ্রাম পঞ্চায়েতে ২ জন যার মধ্যে ১জন পঞ্চায়েত সদস্য এবং অন্যজন দলের নেতৃত্বস্থানীয়, ৪নং গ্রাম পঞ্চায়েতে ১ জন পঞ্চায়েত সমিতির সদস্য।

৭নং গ্রাম পঞ্চায়েত এলাকায় ৪ জন, যার মধ্যে ৩ জন পঞ্চায়েত সদস্য এবং ১জন পঞ্চায়েত সমিতির সদস্য। আর ৯ নং গ্রাম পঞ্চায়েত এলাকায় বহিষ্কৃত ৬ জন, যার মধ্যে ৩ জন পঞ্চায়েত সদস্য, ১ জন পঞ্চায়েত সমিতির সদস্য এবং ১ জন নেতৃত্ব স্থানীয়ও রয়েছেন।

তৃণমূল ব্লক নেত্রিত্বের দাবী, মন্ত্রী শুভেন্দু অধিকারী অথবা দলের শীর্ষ নেতৃত্বের ওপর মানুষের আস্থা আছে। দুর্নীতির অভিযোগ পেয়েই দলের তরফে দ্রুত ব্যবস্থা নেওয়া হয়েছে। যারা সাধারণ মানুষের ক্ষতিপূরণ পাওয়ার অধিকারে হস্তক্ষেপ করেছে তাঁদের দল কখনওই ক্ষমা করবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।



No comments