Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আগামী কাল অনলাইনে প্রকাশিত হচ্ছে মাধ্যমিক এবং সিবিএসই দশম শ্রেণীর ফল ! উচ্চমাধ্যমিকের ফল শুক্রবার !

নিউজ বাংলা ডেস্ক :অবশেষে দীর্ঘ প্রতিক্ষার অবসান।আগামীকাল বুধবার প্রকাশিত হতে চলেছে রাজ্যের মাধ্যমিকের ফলাফল। মধ্যশিক্ষা পর্ষদ সহ সিবিএসই দশম শ্রেণীর ফলাফলও আগামীকালই জানা যাবে। আগামী কাল সকাল দশটায় মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ …

নিউজ বাংলা ডেস্ক : অবশেষে দীর্ঘ প্রতিক্ষার অবসান। আগামীকাল বুধবার প্রকাশিত হতে চলেছে রাজ্যের মাধ্যমিকের ফলাফল। মধ্যশিক্ষা পর্ষদ সহ সিবিএসই দশম শ্রেণীর ফলাফলও আগামীকালই জানা যাবে। আগামী কাল সকাল দশটায় মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মাধ্যমিক শিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

কালকেই ওয়েব সাইট থেকে বিস্তারিত ফল জানতে পারবে ছাত্র ছাত্রীরা। মার্কশিট ও সার্টিফিকেট কবে ও কীভাবে স্কুলের থেকে ছাত্র ছাত্রীরা পাবেন তা বুধবার জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন মাধ্যমিক শিক্ষা পর্ষদের সভাপতি। সেই সঙ্গে আগামী ১৭ জুলাই প্রকাশ পাবে উচ্চ মাধ্যমিকের ফলাফল, এমনটাই সূত্রের খবর।

জানা গিয়েছিল চলতি সপ্তাহেই প্রকাশিত হতে পারে মাধ্যমিকের ফল। পর্ষদ সূত্রে আগে অনলাইনে ফল প্রকাশের কথা বলা হয়েছে। ছাত্রছাত্রীদের হাতে মার্কশিট নয়। অভিভাবকদের স্কুল থেকে মার্কশিট সংগ্রহ করতে হবে।

করোনা পরিস্থিতিতে কোনোভাবেই ঝুঁকি নিতে চায়না রাজ্য শিক্ষা দপ্তর। তাই মিড ডে মিল সংগ্রহের মতোই পড়ুয়ার অ্যাডমিট কার্ড এবং রেজিস্ট্রেশান সার্টিফিকেট দেখালেই স্কুল কর্তৃপক্ষ মার্কশিট তুলে দেবেন অভিভাবকের হাতে। যদিও কোন তারিখে প্রকাশ হবে তা এখনও স্পষ্ট জানানো হয়নি।

তবে ফলাফল প্রকাশের কিছুদিন পর স্কুল থেকে মার্কশিট গ্রহণ করা যাবে বলে জানা গিয়েছে। এবছর ১০, ১৫, ৮৮৮ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিয়েছেন। যা গত বছরের তুলনায় খানিকটা কম।

ফলপ্রকাশের চূড়ান্ত সূচী এবং ওয়েবসাইট সহ কি কি প্রক্রিয়া এবং কবে স্কুল থেকে মিলবে মার্কশিট তার সম্পূর্ণ তথ্য জানা যাবে বিকেলের বৈঠকে। পড়ুয়াদের ফলপ্রকাশ নিয়ে আগাম শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।


No comments