Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

Breaking ! ১৩৯ দিন পর প্রকাশিত হল মাধ্যমিকের ফল, মার্কশিট ২২ জুলাই, সেরা তিনের তালিকায় দুই মেদিনীপুর ও কলকাতা

নিউজবাংলা ডেস্ক :দীর্ঘ প্রতিক্ষার পর উৎকণ্ঠার অবসান। ১৮ ফেব্রুয়ারী পরীক্ষা শুরু হয়েছিল। আর শেষ হয়েছিল মার্চে। কিন্তু লকডাউন আর করোনার জেরে প্রায় ১৩৯ দিন পর বুধবার প্রকাশিত হল মাধ্যমিকের ফল।
আর গত কয়েকবছরের মতো এবারও মাধ্যমিকে পাশ…

নিউজবাংলা ডেস্ক :  দীর্ঘ প্রতিক্ষার পর উৎকণ্ঠার অবসান। ১৮ ফেব্রুয়ারী পরীক্ষা শুরু হয়েছিল। আর শেষ হয়েছিল মার্চে। কিন্তু লকডাউন আর করোনার জেরে প্রায় ১৩৯ দিন পর বুধবার প্রকাশিত হল মাধ্যমিকের ফল।

আর গত কয়েকবছরের মতো এবারও মাধ্যমিকে পাশের হারে সেরা পূর্ব মেদিনীপুর। দ্বিতীয় স্থানে পশ্চিম মেদিনীপুর এবং কলকাতা পাশের হারে তৃতীয় স্থান দখল করেছে।

এবার মোট পরীক্ষা দিয়েছিল ১০,০৩,৬৬৩ জন, যার মধ্যে ছাত্রী ৫,৬৫,৬৬৮ জন এবং ছাত্রের সংখ্যা ৪,৩৭,৯৯৮ জন। এদের মধ্যে ৮,৪৩,৩০৫ জন (৮৬.৩৪%) ছাত্রছাত্রী এবার পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান কল্যানময় গঙ্গোপাধ্যায়। গতবছর ৮৬.০৭% পাশের হার ছিল।

এবার ছাত্রদের পাশের হার ৮৯.৮৭% এবং ছাত্রী পাশের হার ৮৩.৪৮%। কল্যানবাবু জানান, এবার পূর্ব মেদিনীপুরে পাশের হার ৯৬.৫৯%, পশ্চিম মেদিনীপুর ৯২.১৬%, কলকাতা ৯১.০৭%, দক্ষিণ ২৪ পরগণা ৯০.৬০%, উত্তর ২৪ পরগনা ৯০.০৫%, হুগলি ৮৮.৭৭%, হাওড়া ৮৭.৬৩% এবং ঝাড়গ্রামের ৮৬.৪৪% ছাত্রছাত্রী পাশ করেছে।

No comments