Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

রাজ্য জুড়ে নরমে গরমে শুরু হল লকডাউনের সকাল !

নিউজবাংলা ডেস্ক : আজ বৃহস্পতিবার এই রাজ্যে সপ্তাহের প্রথম লকডাউন। যা নিশ্চিত করতে রাজ্য জুড়ে পথে নেমেছে বিশাল পুলিশ বাহিনী। এদিন সকাল ৬টার পর থেকেই রাস্তায় রাস্তায় শুরু হয়েছে কড়া নজরদারি। কলকাতা থেকে শুরু করে জেলায় জেলায় লকডাউন ন…

নিউজবাংলা ডেস্ক :  আজ বৃহস্পতিবার এই রাজ্যে সপ্তাহের প্রথম লকডাউন। যা নিশ্চিত করতে রাজ্য জুড়ে পথে নেমেছে বিশাল পুলিশ বাহিনী। এদিন সকাল ৬টার পর থেকেই রাস্তায় রাস্তায় শুরু হয়েছে কড়া নজরদারি। কলকাতা থেকে শুরু করে জেলায় জেলায় লকডাউন নিশ্চিত করতে কোনও কসুর করছে না প্রশাসন।

সূত্রের খবর, এদিনের লকডাউনকে কার্যকর করতে শুরু থেকেই পুলিশের তৎপরতা তুঙ্গে রয়েছে। কলকাতার বিভিন্ন এলাকায় বসেছে পুলিশ পিকেট। বন্ধ রয়েছে সমস্ত সব্জি, মাছ সহ সমস্ত রকমের দোকানপাট। বহু এলাকাতেই পুলিশের আধিকারীকেরা সরাসরি টহদারীতে যোগ দিয়েছেন।

এখন পর্যন্ত খবর, কলকাতায় বহু এলাকাতেই যারা সকাল থেকে পায়ে হেঁটে বা দু'চাকা ও চারচাকা নিয়ে বেরিয়েছেন তাঁদের প্রত্যেককে ধরে ধরে কারণ খতিয়ে দেখা হচ্ছে। সঠিক কারন দেখাতে না পারলে তাঁদের গাড়ি সহ বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে।

তবে পার্কস্ট্রিট সহ একাধিক এলাকায় আবার এমন অবাধ্য লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তাঁদের পরে আদালতে গিয়ে জামিন নিতে হবে। কিছু জায়গায় আবার কান ধরে ওঠবোস করানোর ছবিও প্রকাশ্যে এসেছে।

একই চিত্র রাজ্যের প্রায় সমস্ত জেলাতেই দেখা যাচ্ছে। প্রতিটি জেলাতেই গুরুত্বপূর্ণ রাস্তায় পুলিশ পিকেট বসানো হয়েছে। বাজার ঘাটে চলছে পুলিশি টহলদারী। তবে এখনও পর্যন্ত পুলিশ অনেকটাই সংযত রয়েছে। এখনও পর্যন্ত কোথাও লাঠিচার্জের ঘটনা সামনে আসেনি।

প্রশাসন সূত্রে খবর, গতকালই রাজ্যের প্রায় সর্বত্র মাইকিং করে এই সপ্তাহের বৃহস্পতিবার ও শনিবার এবং পরের সপ্তাহের বুধবারের পূর্ণ লকডাউন পালনের নির্দেশ জানিয়ে দেওয়া হয়েছে। এরপরেও কেউ বাড়ির বাইরে পা দিলে তাঁদের বিরুদ্ধে প্রয়োজনে কড়া আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

#newzbangla #bengalinews #নিউজবাংলা #lockdown #bengallockdown

No comments