Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

পিছিয়ে গেল JEE এবং NEET এর পরীক্ষা, প্রকাশ পেল নতুন সূচী !

নিউজ বাংলা ডেস্ক : পরীক্ষা পিছিয়ে যাওয়া প্রত্যাশিত ছিল করোনা পরিস্থিতির কারণে। মানবসম্পদ ও বিকাশ দফতরের কেন্দ্রীয় মন্ত্রী রমেশ পোখরিয়াল JEE এবং NEET এর নতুন সূচী আজ প্রকাশ করেন। জুলাইয়ের পরিবর্তে সেপ্টেম্বরেই পরীক্ষাগুলি নেওয়ার ক…


নিউজ বাংলা ডেস্ক : পরীক্ষা পিছিয়ে যাওয়া প্রত্যাশিত ছিল করোনা পরিস্থিতির কারণে। মানবসম্পদ ও বিকাশ দফতরের কেন্দ্রীয় মন্ত্রী রমেশ পোখরিয়াল JEE এবং NEET এর নতুন সূচী আজ প্রকাশ করেন।

জুলাইয়ের পরিবর্তে সেপ্টেম্বরেই পরীক্ষাগুলি নেওয়ার কথা ঘোষণা করেন এদিন। তিনি জানান, আগামী ১-৬ সেপ্টেম্বরের মধ্যেই JEE Main এবং JEE ADVANCED এর পরীক্ষা ২৭ সেপ্টেম্বর নেওয়া হবে।

পাশাপাশি  NEET পরীক্ষাটি ১৩ সেপ্টেম্বর নেওয়া হবে। পরীক্ষার সূচী নির্ধারণের জন্য যে বিশেষজ্ঞ প্যানেল গঠন করা হয়েছিল তাদের সিদ্ধান্তেই এই সূচী প্রকাশ করা হল। সমস্ত দিক খতিয়ে দেখে পরীক্ষা নেওয়া সম্ভব কিনা তা জানানোর কথা বলা হয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে।

মূলত এই পরীক্ষাগুলি জুলাই এবং অগাস্টেই নেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছিল। তবে সংক্রমনের কথা চিন্তা করে যেভাবে একের পর এক বোর্ডগুলি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে তাতেই পড়ুয়াদের পরীক্ষাকেন্দ্রগুলিতে হাজিরা দেওয়া নিয়ে চিন্তিত ছিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি। আপাতত এই সূচীই চূড়ান্ত বলে মনে করা হচ্ছে।


No comments