Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

চিনের চোখ রাঙানির পাল্টা জবাব দিতে তৈরি ভারতও, প্রধানমন্ত্রীর সফরের পরেই লাদাখে পৌঁছাল আরও ১ ডিভিশন সেনা !

নিউজবাংলা ডেস্ক :ঠিক যে জায়গায় দাঁড়িয়ে বুক চিতিয়ে লাল ফৌজের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শহীদ হয়েছিলেন ভারতের ২০ জন বীর সেনানি, তার থেকে সামান্য দূরে দাঁড়িয়েই চিনের উদ্দেশ্যে কড়া বার্তা দিয়ে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।আর তার…

নিউজবাংলা ডেস্ক : ঠিক যে জায়গায় দাঁড়িয়ে বুক চিতিয়ে লাল ফৌজের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শহীদ হয়েছিলেন ভারতের ২০ জন বীর সেনানি, তার থেকে সামান্য দূরে দাঁড়িয়েই চিনের উদ্দেশ্যে কড়া বার্তা দিয়ে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আর তার ঠিক পরে পরেই লাদাখে ইন্দো চিন সীমান্তে আরও এক ডিভিশন সেনা বাড়িয়ে দিল ভারত। এই মুহূর্তে কারাকোরাম থেকে দক্ষিণ লাদাখের চুমুর পর্যন্ত প্রায় ৮৫৬ কিমি চিনা সীমান্তে ৪ ডিভিশন বাহিনী মোতায়েন করা হল।

এর আগে এই বিস্তীর্ণ এলাকায় মাত্র ১ ডিভিশন অর্থাৎ ১৫ থেকে ২০ হাজার সেনা মোতায়েন ছিল। কিন্তু গত ১৫ জুন রাতে চিনা সেনার আক্রমণে ২০ ভারতীয় সেনার মৃত্যুর পর থেকেই এই এলাকায় উত্তেজনা ক্রমেই বাড়ছে। ইতিমধ্যে চিনা সেনা বর্ডার এলাকায় বিপুল পরিমানে বাহিনী মোতায়েন শুরু করেছে।

তারই পাল্টা হিসেবে ভারতের তরফেও সেনার পরিমান বাড়ানো শুরু হয়েছে। এবং গত কয়েকদিনে এলএসি'র প্রথম অংশ কারাকোরাম পাস থেকে দৌলত বেগ ওল্ডি, দেপসাং সমভূমি, গলওয়ান উপত্যকা, প্যাংগং লেক, ডেমচোক, কোয়েল এবং চুমুর পর্যন্ত প্রায় ৮০ হাজার ভারতী বাহিনী মোতায়েন হয়েছে।

শুধু সেনার আধিক্য বাড়িয়েই ক্ষান্ত থাকছে না ভারত, চিনের পাল্টা হিসেবে লাদাখে আনা হয়েছে বিপুল পরিমানে সমরাস্ত্রও। শুক্রবার প্রধানমন্ত্রী এই এলাকায় যাওয়ায় সেনাদের মনোবল এখন তুঙ্গে। চিনের আগ্রাসনকে যে ভারত কোনও ভাবেই আর বরদাস্ত করবে না তা সাফ বুঝিয়ে দেওয়া হয়েছে।

No comments